কলকাতা 

মৃত্যু মিছিলের দায় থেকে মোদী সরকারের ব্যর্থতাকে আড়াল করতেই রাজ্যের দুই মন্ত্রী ও দুই প্রাক্তন মন্ত্রীকে নারদা কান্ডে গ্রেফতার করল সিবিআই

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : দেশ জুড়ে চলছে মৃত্যু মিছিল । করোনার জেরে হাজার হাজার মানুষ প্রতিদিন মারা যাচ্ছে । ব্যর্থ মোদী সরকার । খোদ মোদী-শাহের রাজ্যেও চলছে মৃত্যু মিছিল । সংবাদ মাধ্যমের একাংশ বিজেপির তোষণ ছেড়ে মানুষের স্বার্থে মুখ খুলতে শুরু করেছে । খোদ আরএসএস প্রধান মোহন ভাগবতও কেন্দ্রকে এই পরিস্থিতির জন্য দায়ী করেছে । সমগ্র দেশজুড়ে মোহন ভাগবতের এই উক্তি নিয়ে চলছে আলোচনা । ঠিক সেই সময় লকডাউন বিধি এবং মহামারি আইন লাগু থাকা সত্ত্বে কীভাবে দুই মন্ত্রী এবং দুই প্রাক্তন মন্ত্রীকে সিবিআই গ্রেফতার করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ।

সুপ্রিম কোর্ট কয়েক দিন আগেই জানিয়ে দিয়েছে, কোভিড পরিস্থিতি খুব প্রয়োজন ছাড়া গ্রেফতার করা যেন না হয় । তা সত্ত্বেও চার বছর আগের একটা মামলাকে সামনে এনে কেন এই সময় গ্রেফতার । কেন চার বছরের মধ্যে এনিয়ে অগ্রসর হল না সিবিআই সেই প্রশ্ন সামনে এসে গেছে ? সিবিআই-এর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে । আর একটা প্রশ্ন সামনে এসেছে রাজ্যপালের ভূমিকা ।

Advertisement

করোনা পরিস্থিতি রাজ্যে অশান্তি যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখা ছিল রাজ্যপালের প্রধান দায়িত্ব এবং কর্তৃব্য । সেদিকে লক্ষ না দিয়ে তিনি বিজেপির নেতাদের মতো আচরণ করছেন । ফলে রাজ্যে অশান্তি আরও বাড়ছে । দেশের রাজনৈতিক মহল মনে করছে , করোনার সুনামিতে বেসামাল মোদী সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতেই সিবিআইকে মাঠে নামিয়ে বাংলায় অস্থিরতা সৃষ্টি চেষ্টা করছে ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ