কলকাতা 

নারদ কেলেঙ্কারির তদন্তে সক্রিয় সিবিআই,ম্যাথুকে তলব

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : লোকসভা ভোটের মুখেই আবার নারদ কেলেঙ্কারি তদন্ত নিয়ে সক্রিয় হলেও সিবিআই। এই মামলার সূত্র ধরে বুধবার সিবিআই তলপব করেছে ম্যাথু স্যামুয়েলকে।

ম্যাথু একজন সাংবাদিক। তিনি সংবাদ মাধ্যম তেহলকার প্রাক্তন সম্পাদকও। তাঁর নেতৃত্বেই নারদ ‘স্টিং অপারেশন’ চালানো হয়েছিল শাসক দল তৃ ণমূলের বিরুদ্ধে। ২০১৪ সালের সেই অভিযানে গোপন ক্যামেরায় তোলা ভিডিয়োয় টাকা নিয়ে দেখা গিয়েছিল, সাংসদ মুকুল রায়, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, সুলতান আহমেদ এবং তৎকালীন মন্ত্রী মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং ইকবাল আহমেদকে।

Advertisement

২০১৬ সালে সেই ভিডিয়ো প্রকাশ্যে আসে নারদনিউজ ডট কমে। স্যামুয়েল বলেছিলেন, তিনি তেহলকার হয়ে ওই গোপন ক্যামেরা অভিযান চালালেও শেষ পর্যন্ত তেহলকা ওই ভিডিয়ো প্রকাশ্যে আনার বিষয়ে বিশেষ হেলদোল দেখায়নি। তাই দু’বছর পর অন্য ওয়েবসাইটে ওই ভিডিয়ো প্রকাশ করেন স্যামুয়েল। নারদনিউজের নামেই সেই অভিযানের নাম হয় নারদ স্টিং অপারেশন।

সেই ম্যাথুকেই আগামী ৪ এপ্রিল সকাল ১১টার সময় ডেকে পাঠানো হয়েছে কলকাতার নিজাম প্যালেসের সিবিআই দফতরে। ১৯ এপ্রিল থেকে ভোট শুরু হচ্ছে বাংলায়, তার ঠিক ১৫ দিন আগেই হঠাৎ নারদ মামলার মূল মাথাকে ডেকে পাঠানোর ঘটনা ঘিরে শুরু হয়েছে জল্পনা।

ম্যাথুকে পাঠানো চিঠিটি পাঠিয়েছেন কলকাতার সিবিআইয়ের ডেপুটি পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক রিসিনামোল কেসি। ম্যাথুকে তিনি চিঠিতে লিখেছেন, ‘‘আমি যে মামলাটির তদন্তের দায়িত্ব নিয়েছি, সেই মামলা সংক্রান্ত কিছু জিজ্ঞাসাবাদের জন্য আপনাকে কলকাতার নিজাম প্যালেসে এসে দেখা করতে হবে।”


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ