জেলা 

দঃ চব্বিশ পরগনার মডেল গার্লস হাই মাদ্রাসার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে রাজ্য সভাপতি একেএম ফারহাদ

শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন,কুলপি,ডায়মন্ড হারবার :   পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত এবং পঃবঃ মাদ্রাসা শিক্ষা পর্ষদ পরিচালিত দঃ চব্বিশ পরগনা জেলার মডেল গার্লস হাই মাদ্রাসার সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন উপলক্ষে সোমবার একগুচ্ছ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বর্তমান পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকার মাদ্রাসা শিক্ষার মানোন্নয়নে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করে চলেছে তার নজির লক্ষ্য করা যায় মাদ্রাসা প্রতিষ্ঠানে পৌছালে।উক্ত অনুষ্ঠানে রাজ্য মাদ্রাসা শিক্ষা পর্ষদের অন্যতম সদস্য তথা পঃবঃ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি ও উঃ চব্বিশ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ, পীরজাদা আলহাজ্ব একেএম ফারহাদ। তাঁর বক্তব্যে উক্ত মাদ্রাসার উত্তোরণের কাহিনী ফুটে ওঠে। তিনি বলেন শিক্ষার্থীদের মধ্যে প্রকৃত শিক্ষা দিতে পারে সু-শিক্ষকরা।তাই শিক্ষকদের যথাযোগ্য মর্যাদা দিয়ে বর্তমান সরকারের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর বন্দোবস্ত করছে তা অনবদ্য।

Advertisement

একইসঙ্গে শিক্ষার্থীদের বিভিন্ন রকমের সুযোগ সুবিধা এই সরকারের আমলে চালু হয়েছে,তার ফলেই বিদ্যালয়ে শিক্ষার্থীদের আগমনে স্বতঃস্ফুর্ততা এসেছে।এই মাদ্রাসা পরিচালনায় প্রধান শিক্ষিকা ও পরিচালন সমিতি এবং উপস্থিত শিক্ষক শিক্ষিকাদের প্রতি শুভেচ্ছা জানিয়ে আগামী দিনগুলোতে পাশে থাকার অঙ্গীকার করেন মাদ্রাসা শিক্ষক সংগঠনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ। পাশাপাশি তিনি বলেন সাংসদ শ্রী অভিষেক বন্দোপাধ্যায় সহ মন্ত্রী সভার সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় দারুণ ভাবে কর্মসূচি রূপায়িত হচ্ছে। প্রধান শিক্ষিকা আফিফা খাতুন তাঁর বক্তব্যে উঠে আসে মাদ্রাসার ইতিহাস। তিনি বলেন এই ধরনের অনুষ্ঠান করতে পেরে আমরা ধন্য। শিক্ষিকা ও ছাত্রীদের কঠোর পরিশ্রমের ফল আজকের এই অনুষ্ঠান। আগামী ৭ ই ফেব্রুয়ারি মঙ্গলবার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক যোগরঞ্জন হালদার, মাদ্রাসা শিক্ষা সহ অধিকর্তা নজরুল হক সিপাই, দৌড়বিদ রহমাতুল্লাহ মোল্লা, আইসি ঢোলাহাট কৌশিক নাগ, সংগঠনের জেলা নেতৃত্ব মনজুর আহমেদ,আবু সুফিয়ান পাইক,পরিচালন সমিতির সম্পাদক সামসুল হক কয়াল, শিক্ষক সোহরাব হোসেন,সংগঠক তৌহিদ আহমেদ, সুমনা পাইক প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ