প্রচ্ছদ 

Bogtui Violence : আইসি-এসডিপিও-র পর এবার বীরভূমের এসপি-কেও তলব করতে পারে সিবিআই

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রামপুরহাটের বগটুইয়ের ঘটনায় পুলিশ সুপারের ভূমিকা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে । বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে রামপুরহাট থানার প্রাক্তন আইসি ত্রিদিব প্রামাণিক এবং এসডিপিও সায়েন আহমেদকে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই । এবার পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকেও জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই বলে জানা গেছে ।

গত ২১ মার্চ সন্ধ্যায় বগটুই মোড়ে খুন হন রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এর পর ওই রাতেই বগটুই গ্রামে পুড়ে মৃত্যু হয় সাত জনের। পরে হাসপাতালে মারা যান আরও এক জন। সব মিলিয়ে ওই ঘটনায় মোট নয় জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনার দিন পুলিশ কী কী পদক্ষেপ করেছিল তা জানতে চান তদন্তকারীরা।

Advertisement

ভাদুর খুন হওয়ার ঘণ্টা খানেক পর ওই রাতে বগটুই মোড়ে গিয়েছিলেন পুলিশ সুপার। এর পর সেখান থেকে তিনি চলে যান তারাপীঠে। সেখানে একটি হোটেলে বসে পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। প্রশ্ন উঠেছে, ভাদু খুন হওয়ার পর স্বাভাবিকভাবেই এলাকায় অশান্তি হওয়ার সম্ভাবনা ছিল, ঠিক সেই পুলিশ সুপার ঘটনাস্থলে এসেও সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত না করে তিনি কেন চলে গিয়েছিলেন? নগেন্দ্র ত্রিপাঠীর মতো একজন দক্ষ পুলিশ আধিকারিক কেন এই কাজ করেছিলেন তা নিয়ে প্রশাসনিক স্তরেই প্রশ্ন উঠতে শুরু করেছে ।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ