কলকাতা 

শনিবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ায় নাটকীয় পরিবর্তন সোমবার থেকে সব জেলাতেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : উত্তপ্ত বাংলায় খুশির খবর আগামীকাল শনিবার থেকেই দক্ষিণ বঙ্গ তাপ প্রবাহ মুক্ত হবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। আগামীকাল শনিবার থেকেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড় বষ্টি হতে পারে।বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকছে বলেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে, জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর ফলে তাপমাত্রাও বেশ খানিকটা কমবে। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা অন্তত তিন থেকে চার ডিগ্রি কমবে বলে জানিয়েছেন আবহবিদেরা।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে সমুদ্রে আবহাওয়া খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণে ৬ এবং ৭ মে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সোমবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় ঝড়বৃষ্টি হবে। দীর্ঘ দহন দিনের পর আবহাওয়া দফতরের এই পূর্বাভাসে আপাতত সোমবারের অপেক্ষায় বঙ্গবাসী।

উত্তরবঙ্গে অবশ্য শনিবার থেকেই ঝড়বৃষ্টি হওয়ার কথা। বুধবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দুই দিনাজপুর এবং মালদহে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ