দেশ 

”যদি মোদি ফের ক্ষমতায় আসেন, তাহলে দেশ ২০০ বছর পিছিয়ে যাবে” : এমকে স্ট্যালিন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বেশ কয়েকদিন ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আক্রমণ করছিলেন দক্ষিণের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে। এবার পাল্টা দিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এবং ডি এম কে সুপ্রিমো। তিনি আজ বুধবার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বলেন,”যদি মোদি ফের ক্ষমতায় আসেন, তাহলে দেশ ২০০ বছর পিছিয়ে যাবে।”

শ্রীপেরেমবুদুরে ডিএমকে প্রার্থী টি আর বালুর হয়ে প্রচারে এসেছিলেন স্ট্যালিন। সেখানেই তাঁকে বলতে শোনা যায়, ”মোদি (PM Modi) ক্ষমতায় এলে দেশ ২০০ বছর পিছিয়ে যাবে। ইতিহাস নতুন করে লেখা হবে। একই ভাবে বিজ্ঞানও পিছিয়ে যাবে। কুসংস্কারে গড়া কাহিনিকে গুরুত্ব দেওয়া হবে। ড. বি আর আম্বেদকরের লেখা সংবিধানকে বদলে দেওয়া হবে আরএসএসের নিয়ম দিয়ে।” সেই সঙ্গেই তাঁর দাবি, ”বিজেপিকে একটা ভোট মানে তামিলনাড়ুর শত্রুকে একটা ভোট। এআইএডিএমকেকে একটা ভোট মানে রাজ্যের বিশ্বাসঘাতকদের একটা ভোট।” তাঁর কটাক্ষ, এআইএডিএমকেকে ভোট দেওয়া আর বিজেপিকে ভোট দেওয়া একই।

তামিলনাড়ুতে ডিএমকে-বিরোধী ঢেউ উঠেছে, এমনই দাবি করেছেন মোদি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। এই দাবিকে উড়িয়ে দিয়ে স্ট্যালিনের মন্তব্য, ”বিজেপি কখনও তামিলনাড়ুতে (Tamil Nadu) বাড়তে পারবে না। যত বছর ধরেই চেষ্টা করুক না কেন। ২০১৪ বা ২০১৯ সালে তামিলনাড়ুর মানুষ আপনাকে ভোট দেননি। আজ আপনাকে দেবেন কেন? যেভাবে আপনি লোকের সঙ্গে প্রতারণা করেন, সেভাবেই আপনার সঙ্গেও কেউ প্রতারণা করে বলেছেন, বিজেপি তামিলনাড়ুতে জয়লাভ করবে।”

Advertisement

প্রসঙ্গত কদিন আগেও স্ট্যালিনকে বলতে শোনা গিয়েছিল, “দেশে দুর্নীতির বিশ্ববিদ্যালয় তৈরি হলে মোদিই হবেন সেটির আচার্য। তিনিই যোগ্যতম। ইলেক্টোরাল বন্ডের তথ্য সামনে আসার পর কারও সন্দেহ থাকার কথা নয় যে, বিজেপি কতবড় দুর্নীতিবাজ দল। পিএম কেয়ার্স তহবিলও দুর্নীতির এক নিদর্শন। আর নরেন্দ্র মোদি সেই দলেরই নেতা। বিজেপি দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক করে ফেলেছে।” এবার ফের মোদিকে তোপ দাগতে দেখা গেল তাঁকে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ