দেশ 

পূর্ব ও মধ্য বিহারের জনপ্রিয় নেতা পাপ্পু যাদব যোগ দিলেন কংগ্রেসে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : পূর্ব ও মধ্য বিহারের শক্তিশালী নেতা হিসাবে পরিচিত পাপ্পু যাদব আজ বুধবার যোগ দিলেন কংগ্রেসের। তিনি অনেক আগে কংগ্রেস ছেড়ে চলে গিয়েছিলেন তারপরে আর জেডি তে যোগ দেন পরবর্তীকালে লালুপ্রসাদ যাদবের সঙ্গে মতবিরোধ হওয়ার ফলে আর জে ডি  থেকে বহিষ্কৃত হন। তিনি নিজে জন অধিকার পার্টি নামে একটি রাজনৈতিক দল তৈরি করেছিলেন যেটি বর্তমানে পূর্ব ও মধ্য বিহারের যথেষ্ট জনপ্রিয়।

আজ পটনার প্রদেশ কংগ্রেস দফতর সদাকত আশ্রমে এআইসিসির পর্যবেক্ষক পবন খেড়ার উপস্থিতিতে পাপ্পু তাঁর দল জন অধিকার পার্টিকে কংগ্রেসে মিশিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন। বিহারের এই প্রাক্তন সাংসদ কংগ্রেসে যোগ দেওয়ার ফলে শতাব্দী প্রাচীন এ রাজনৈতিক দলটির যে খানিকটা শক্তি বাড়বে, তা নিয়ে কোন সন্দেহ নেই। পাপ্পু যাদবের যোগদানের ফলে কংগ্রেসের আরেকটি লোকসভা আসন বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে। জানা গেছে পাপ্পু যাদবকে বিহারের পূর্ণিয়া আসন থেকে কংগ্রেস প্রার্থী করবে।

Advertisement

কংগ্রেসে যোগ দিয়ে পাপ্পু বুধবার বলেন, ‘‘এ বারের লোকসভা ভোট এবং ২০২৫ সালে বিহারের বিধানসভা ভোটে মহাগঠবন্ধন বিজেপিকে হারাবেই।’’ প্রসঙ্গত, পাপ্পুর স্ত্রী রঞ্জিতা রঞ্জন গত এক দশক ধরেই কংগ্রেসে রয়েছেন। বর্তমানে তিনি ছত্তীসগঢ় থেকে নির্বাচিত রাজ্যসভা সাংসদ। কংগ্রেসের একটি সূত্র জানাচ্ছে, লোকসভা ভোটে পূর্ণিয়া আসন থেকে ‘হাত’ প্রতীকে প্রার্থী হতে পারেন পাপ্পু।

২০১৪-এর লোকসভা ভোটে মধেপুরা আসনে আরজেডি প্রার্থী হিসাবে জেডি(ইউ)-এর শরদ যাদবকে হারিয়েছিলেন তিনি। কিন্তু ২০১৫-য় লালুর সঙ্গে মতবিরোধের কারণে আরজেডি থেকে বহিষ্কৃত হন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ