দেশ 

হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার পদত্যাগ করলেন!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্রধান শরিক জননায়ক জনতা দলের পক্ষ থেকে সমর্থন তুলে নেয়ার ঘোষণার আগেই মুখ্যমন্ত্রীর পদে ইস্তফা দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার। বিশেষ সূত্রে জানা গেছে, আগামী লোকসভা নির্বাচনে জেজেপি অর্থাৎ জননায়ক জনতা দলের সঙ্গে আসন সমঝোতা নিয়ে বিবাদ তীব্র হয় আর সেই বিবাদের জেরেই প্রধান শরিক দল সমর্থন তুলে নেওয়ার ঘোষণার আগেই এই পদত্যাগ বলে রাজনৈতিক মহল মনে করছে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, আসন বণ্টন নিয়ে জেজেপি নেতা তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালার দাবি মানতে নারাজ বিজেপি। আর তার জেরেই মনোহরলাল খট্টর সরকারের থেকে সমর্থন তুলে নেওয়ার ব্যাপারে ভাবনা চিন্তা শুরু করেছেন দুষ্মন্ত। সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার সকালে নিজের দলের বিধায়কদের নিয়ে দিল্লিতে বৈঠকে বসেছিলেন তিনি। শোনা যাচ্ছিল সেই বৈঠকের পরেই পরবর্তী পদক্ষেপের কথা ঘোষণা করবে জেজেপি। এ হেন পরিস্থিতিতে খট্টরের ইস্তফা দেওয়া রাজ্য রাজনীতিতে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

Advertisement

অন্য দিকে, মঙ্গলবারই বিজেপি বিধায়কদের নিয়ে নিজের বাসভবনে বৈঠক করেছেন খট্টর। সেই বৈঠকের পরই মুখ্যন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি। শুধু একা তিনি নন, তাঁর মন্ত্রিসভার সদস্যরাও ইস্তফা দেবেন বলেই খবর।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ