কলকাতা 

প্রটোকল মেনে সৌজন্য বৈঠক করেছি প্রধানমন্ত্রীর সঙ্গে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজ শুক্রবার সন্ধ্যায় রাজভবনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একান্তে যে বৈঠক করেছেন তা নিতান্তই সৌজন্য বৈঠক বলে দাবি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাড়ে পাঁচটা নাগাদ রাজভবনে যাওয়ার কথা ছিল এবং সন্ধ্যের ছটা পর্যন্ত এই বৈঠক হওয়ার কথা।

বাংলার জনরবের কাছে দুপুরে এই সূত্র মারফত খবর এসে আসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য রাজভবনে সময় চেয়েছেন। সেই মতো আমরাও গভীর আগ্রহে অপেক্ষা করছিলাম মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে কি হয় ? সন্দেশখালি কান্ড এবং তা নিয়ে বিজেপির সঙ্গে তৃণমূলের রাজনৈতিক লড়াই জমে উঠেছে এই প্রেক্ষাপটে মমতার সঙ্গে মোদির বৈঠক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ!

Advertisement

সময় মেনেই শুক্রবার রাজভবনে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন প্রটোকল অনুযায়ী কোন রাজ্যে প্রধানমন্ত্রী অবস্থান করলে মুখ্যমন্ত্রীকে সৌজন্য সাক্ষাৎ করতে হয়। সেই প্রটোকল মেনে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বলে দাবি করেন।

শুক্রবার আরামবাগে সভা করে বিকেলে কলকাতায় রাজভবনে এসেছেন প্রধানমন্ত্রী মোদী। এর পরেই রাজভবনে মোদীর সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী মমতা। বৈঠক শেষে মমতা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, এখনও ভোট ঘোষণা হয়নি। রাজ্যে প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি এলে সৌজন্য সাক্ষাৎ হয়েই থাকে। সেই কারণেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়া। মমতা বলেন, ‘‘রাজভবনে এসেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলাম। রাজ্যের কথাও বললাম। আর গল্প করলাম। রাজনীতির কথা কম, গল্পই বেশি হল।’’

কেন্দ্রের কাছে ‘বকেয়া’ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কোনও কথা হয়েছে কি না, তা নিয়ে জানতে চাওয়া হয় মুখ্যমন্ত্রী কাছে। তিনি বলেন, ‘‘হ্যাঁ, সে সব নিয়ে আমার যা বলার, বলে দিয়েছি।’’ এর পরেই মমতা বলেন, ‘‘আমাদের যা বলার, আমরা রাজনীতির মঞ্চে বলব। এটা আমার সৌজন্য সাক্ষাৎ এবং প্রোটোকল মেনে।’’

শনিবার কৃষ্ণনগরেও সভা করবেন প্রধানমন্ত্রী মোদী। তার পর আবার তাঁর ৬ মার্চে রাজ্যে এসে বারাসতে সভা করার কথা তাঁর। সন্দেশখালিকাণ্ডের আবহে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ