দেশ 

Rahul Gandhi: রাহুল গান্ধীকে রাবণ হিসাবে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ জাতীয় কংগ্রেস

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধীকে রাবণ হিসাবে দেখিয়ে বিজেপির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট করা হয়েছিল তারই পরিপ্রেক্ষিতে আদালতে দারস্ত হয়েছে জাতীয় কংগ্রেস। বিজেপির সর্বভারতীয় সভাপতি যে পি জে পি নাড্ডা এবং দলের আইটি সেল এর ইনচার্জ অমিত মালব্য এর বিরুদ্ধে আদালতে মামলা দায়েরের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে।

সংবাদসংস্থা সূত্রে খবর, কংগ্রেসের রাজস্থান কমিটির সাধারণ সম্পাদক যশবন্ত গুর্জার আদালতে তাঁর আবেদনে বিজেপির উভয় নেতার বিরুদ্ধে বারতীয় দণ্ডবিধির ৪৯৯ ধারা (অন্য ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ), ৫০০ ধারা (মানহানি) এবং ৫০৪ ধারায় (ইচ্ছাকৃত অপমান) মামলা দায়ের করার অনুমতির চেয়েছেন। জয়পুর মেট্রোপলিটন কোর্ট ১১-এ পিটিশন দায়ের করেছেন গুর্জার। আগামী ৯ অক্টোবর এই আবেদনের উপর শুনানি হবে।

Advertisement

উল্লেখ‌্য, বিজেপির ‘এক্স’ অফিসিয়াল হ‌্যান্ডলে পোস্ট করা একটি পোস্টারে রাহুল গান্ধীর ছবি রাবণ হিসাবে বিকৃত করায় রাজনৈতিক বিতর্ক দেখা দিয়েছে। কংগ্রেসের তরফে এর তীব্র সমালোচনা করে বলা হয়েছে, এই ধরনের কার্যকলাপ ‘অগ্রহণযোগ‌্য’ এবং ‘বিপজ্জনক’। আদালতে দাখিল করা গুর্জরের আবেদনে বলা হয়েছে, “অভিযুক্তরা ৫ অক্টোবর ইচ্ছাকৃতভাবে অসৎ উদ্দেশ্য নিয়ে পোস্টটি প্রচার করেছিল এবং অভিযুক্তের উদ্দেশ্য হল অপমান করা এবং কংগ্রেসের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভাকাঙ্ক্ষার ক্ষতি করা এবং রাজনৈতিক ফায়দা তোলা।” সেখানে আরও বলা হয়েছে যে, “বিজেপি নেতারা ইচ্ছাকৃতভাবে গান্ধীকে রাম-বিরোধী এবং ধর্ম-বিরোধী হিসাবে চিত্রিত করে তাঁর বিরুদ্ধে মানুষকে ক্ষুব্ধ করারস্বরঅনপর জন‌্য এভাবে তাঁকে উপস্থাপন করেছেন।”

ইতিমধ্যেই বিজেপির প্রচার করা এই পোস্টারের বিরুদ্ধে দেশের বিভিন্ন অংশে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রতিবাদ করেছেন। সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করা পোস্টারটিতে রাহুল গান্ধীকে বেশ কয়েকটি মাথা-যুক্ত দেখানো হয়েছে, যার শিরোনাম ছিল ‘ভারত খতরে মে হ্যায় – একটি কংগ্রেস পার্টির প্রযোজনা। পরিচালক জর্জ সোরোস।’

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ