জেলা 

ভূয়ো শিক্ষক নিয়োগ মামলায় গ্রেফতার এ আই

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ভূয়ো শিক্ষক নিয়োগের মামলায় মুর্শিদাবাদ জেলার এক শিক্ষা কর্মকর্তাকে গ্রেফতার করল সিআইডি। সোমবার অভিযুক্তকে বহরমপুর আদালতে তোলা হয়। তাঁর জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এদিনই এই তদন্তের অগ্রগতির রিপোর্ট কলকাতা হাই কোর্টে জমা করল তদন্তকারী আধিকারিকরা।

মুর্শিদাবাদের সুতির ১ নম্বর ব্লকের গোথা আজিজুর রহমান হাই স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারির ছেলে অনিমেষ তিওয়ারি। তিনি ওই স্কুলের ভূগোলের শিক্ষক ছিলেন। বাবার স্কুলেই ছেলের চাকরি নিয়ে সন্দেহ হওয়ায় মামলা দায়ের হয়। কলকাতা হাই কোর্টের নির্দেশে গত ২১ জানুয়ারি থেকে বহরমপুরের জেলা শিক্ষা ভবন এবং সুতির ওই বিদ্যালয়ে বেশ কিছুদিন ধরে তদন্ত করেছিল সিআইডি। ওই মামলার পরিপ্রেক্ষিতে সামনে আসে চাঞ্চল্যকর তথ্য। অন্যের সুপারিশ এবং নিয়োগপত্র জাল করে বাবার স্কুলে চাকরি করতেন অনিমেষ। নিয়োগপত্রের মেমো নম্বর এক রেখে অনিমেষ নিজের নাম নিয়োগপত্রে বদলে নেন বলেই অভিযোগ। তাঁকে আগেই গ্রেফতার করা হয়েছিল। সেই মামলাতে জঙ্গিপুরের অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর সুশীলকুমার বর্মনকে গ্রেফতার করে সিআইডি।

Advertisement

একই মামলায় সিআইডির হাতে গ্রেফতার হয় মুর্শিদাবাদ জেলা বিদ্যালয়ের প্রাক্তন পরিদর্শক (উচ্চ বিদ্যালয়) পূরবী বিশ্বাস দে-সহ আরও দুই করণিক। তাঁরা সকলেই জামিন পেয়েছেন। জামিন পেয়েছেন ওই বিদ্যালয়ের প্ৰধান শিক্ষক আশিস তিওয়ারিও। যদিও অভিযুক্ত অনিমেষ এখনও বিচারাধীন বন্দি। কয়েকমাস আগে জেলা শিক্ষাভবনের চারজনকে বহরমপুর সিআইডি অফিসে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁদের মধ্যে জঙ্গিপুরের এআই সুশীলকুমার বর্মনও ছিলেন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ