জেলা 

স্বাধীনতা দিবস উপলক্ষে ‘পাশে আছি’র উদ্যোগে বিশেষ অনুষ্ঠান

শেয়ার করুন

নিজস্ব সংবাদদাতা : হুগলী :-“পাশে আছি”র উদ্যোগে এবং পিত্রাশীষ ফাউন্ডেশন এর সহযোগিতায় ও সম্পাদক সাহিল মল্লিক ও সভাপতি গোলাম মাসুদ এর অক্লান্ত পরিশ্রমে হুগলী জেলার একটি প্রত্যন্ত গ্রাম চেড়াগ্রামে, ছোট ছোট ছেলে মেয়েদের উৎসাহ দিতে, বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস পালন করলেন, এলাকাবাসী থেকে আমন্ত্রিত অতিথিরা সাধুবাদ জানালেন এই ধরনের একটি সংগঠন এগিয়ে আসার জন্য।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অভিনেত্রী পায়েল সরকার, অভিনেতা জয়, এক্স কমান্ডো সুজয় মণ্ডল, জাতীয় পুরস্কার প্রাপ্ত বিখ্যাত সমাজসেবী শহিদুল লস্কর, বিশিষ্ট ফুটবলার বাস্তব মিত্র, অল বেঙ্গল মাইনোরিটি এসোসিয়েশন এর সভাপতি আবু আফজাল জিন্না, বিশিষ্ট সমাজসেবী আরফাতুন বেগম, বিশিষ্ট সমাজসেবক ভবঘুরে রাজা, প্রগতি বাংলার কর্ণধার অরিজিৎ কুমার নিয়োগী, বিশিষ্ট সমাজসেবক অরূপ মুখার্জী সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বরাও উপস্থিত ছিলেন।

Advertisement

“পাশে আছি”র উদ্যোগে, ১৪ই আগস্ট প্রাক স্বাধীনতা দিবস উপলক্ষে, অঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবং গত কাল ১৫ই আগস্ট মঙ্গলবার, পাশে আছি সংগঠন, প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন, এরপর উদ্বোধনী সংগীত ও নৃত্যানুষ্ঠানের মধ্য দিয়ে বিভিন্ন অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এছাড়াও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির, এরপর বিকেল চারটে থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে যে সকল অতিথিরা উপস্থিত হয়েছিলেন তাদেরকে উত্তরীয় ব্যাচ, শারক এবং মোমেন্টো দিয়ে সম্বর্ধনা জানানো হয় এবং এরই মাঝে মাঝে সুন্দর গান ও নৃত্যের আয়োজন করা হয়েছিল, এবং তার সাথে সাথে ১৪ই আগস্ট যে সকল প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন বিভিন্ন প্রতিযোগিতায়, প্রত্যেক বিভাগের এবং প্রত্যেক গ্রুপে প্রথম তিনজনকে পুরস্কৃত করা হয় এবং তাদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠন, এবং পশ্চিমবঙ্গ ব্যাপী মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে কৃতি শিক্ষার্থীদের হাতে বৃত্তি প্রদান করা হয়। সারা বছর বিভিন্ন কর্মকান্ডে যুক্ত থাকলেও এই দিনটিকে আলাদাভাবে মানুষের সামনে তুলে ধরেন এবং এলাকার ছোট ছোট শিশুদের উৎসাহিত করেন “পাশে আছি” সামাজিক সংগঠন।

 

শুধু তাই নয় বিভিন্ন জেলার থেকে বেশ কয়েকজন সমাজসেবী উপস্থিত হন এবং তাদের হাতেও পুরস্কার তুলে দেন, যাহারা কেউ থ্যালাসেমিয়া আক্রান্ত’দের নিয়ে কাজ করেন, কেউ নিজের বোনকে বিনা চিকিৎসাতে হারিয়ে যেতে দেখে, নিজে ট্যাক্সি চালিয়ে একটি হসপিটাল তৈরি করেন এবং সেখানে মানুষের চিকিৎসার ব্যাবস্থা করেন, আবার কেউ সারা বছর মহিলাদের ন্যাপকিন ও স্যানিটাইজার দিয়ে সাহায্য করেন এই সকল মানুষদের তারা আজকে সম্মানিত করলেন।

সংগঠনের সম্পাদক সাহিল মল্লিক তার সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে বলেন, সকলের সহযোগিতায় সবার পাশে থাকতে পেরে আমরা গর্বিত। এবং আমাদের ডাকে সবাই এই ভাবে উপস্থিত হয়েছে এর জন্য আমরা খুশি এবং আমাদের মনোবল বাড়িয়ে দিল। আমরা আরো জাতে নতুন কিছু করতে পারি সবার সহযোগিতা নিয়ে এই কামনা করি, এবং সকলকে তাদের সাথে থাকার অনুরোধ ও জানিয়েছেন এবং এলাকার মানুষকে ধন্যবাদ জানাই ,দুদিন ধরে যেভাবে আমাদেরকে সহযোগিতা করেছেন ও উৎসাহিত করেছেন, আর ধন্যবাদ জানাই আমাদের ছোট ছোট ছেলেমেয়েদের, যারা আমাদের সংস্থায় যুক্ত আছেন, এবং এই দুটো দিন তাদের অক্লান্ত পরিশ্রমে এই সুন্দর অনুষ্ঠান পরিপূর্ণ হয়ে উঠার জন্য, এবং ধন্যবাদ জানাই যে সকল অতিথি আমাদের কথায় মঞ্চে উপস্থিত হয়েছিলেন, পরিশেষে ধন্যবাদ জানাই আমাদের পরিবারের সভাপতি গোলাম মাসুদ কয়াল কে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ