দেশ 

পঞ্চায়েত ভোটের হিংসার তদন্তে আদালতের নজরদারিতে সিবিআই এবং বিস্ফোরণের তদন্তে এনআইএ চাইলো বিজেপি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : পঞ্চায়েত ভোট চলাকালীন সময় আগে এবং পরে যত হিংসা হয়েছে সব হিংসার তদন্ত হাইকোর্টের তত্ত্বাবধানে সিবিআইকে দিয়ে করানোর দাবি জানালেন বিজেপির কেন্দ্রীয় নেতা রবি শংকর প্রসাদ। উল্লেখ্য পঞ্চায়েত ভোটের পর হিংসার তদন্ত করার জন্য দলীয় পর্যায়ে বিজেপি রবিশঙ্কর প্রসাদের নেতৃত্বে ফ্যাক্ট ফাইন্ডিং টিম পশ্চিমবাংলায় পাঠানো হয়। সেই টিমের রিপোর্ট বুধবার বিজেপির সর্বভারতীয় সভাপতির কাছে জমা পড়ে।

বুধবার নাড্ডার কাছে জমা দেওয়া রিপোর্টে কী কী রয়েছে, তা সাংবাদিকদের সামনে বলেন রবিশংকর প্রসাদ। তাঁর কথায়, “বাংলায় ভোটে মনোনয়নে বাধা দেওয়া হয়েছে। ভয় দেখিয়ে তৃণমূলে যোগদান করানো হচ্ছে। ভোটে জয়ের পর বিজেপি প্রার্থীদের জোর করে তৃণমূলে যোগদান করানো হচ্ছে। রাজ্যে আতঙ্কের পরিবেশ। ১৩ বছরের নাবালকও ভোট হিংসা থেকে বাদ যায়নি। পুলিশ-প্রশাসন সব দেখেও কিছু করছে না।”

Advertisement

রাজ্য নির্বাচন কমিশনকেও তোপ দাগেন তিনি। বলেন, “কলকাতা হাই কোর্ট বলেছিল কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে। রাজ্য নির্বাচন কমিশন সুপ্রিম কোর্টে চলে গেল। রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকা বেদনাদায়ক।” ভোট ‘হিংসা’য় হাই কোর্টের তত্ত্বাবধানে সিবিআই এবং বিস্ফোরণে NIA তদন্তের সুপারিশও করে ওই কমিটি। যদিও বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির এই রিপোর্টকে গুরুত্ব দিতে নারাজ রাজ্যের শাসকদল।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ