জেলা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

তৃতীয় রবির সাহিত্য এর উদ্যোগে বর্ণময় অনুষ্ঠান

শেয়ার করুন

সংবাদদাতা, বাংলার জনরব: গত ২১ মে ২০২৩ হাওড়া জেলার মনোহরপুর প্রাথমিক বিদ্যালয়ে সাড়ম্বরে অনুষ্ঠিত হলো ‘তৃতীয় রবি’র আড্ডা’ সাহিত্য সংস্থার সাহিত্য অনুষ্ঠান। যে অনুষ্ঠানের মূল লক্ষ্য ছিল সংস্থার মুখপত্র ‘গ্রীষ্ম সংখ্যা ২০২৩’ এর প্রকাশ, গান, কবিতা পাঠ, আলোচনা ও সাহিত্য সম্মাননা। এদিন সাহিত্যিক ভবেশ বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত সাহিত্য সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রমে অশোক অধিকারী, গোলাম রসুল ও সুদীপ্ত মাইতি।

ছবি : বাংলার জনরবের সাহিত্য সম্পাদক সেখ আব্দুল মান্নানকে সংবর্ধিত করছেন কবি জাহাঙ্গীর মিদ্দে।

Advertisement

শিল্পী উমা সিনহার পরিবেশিত রবীন্দ্র সংগীত ‘তোমার অসীমে প্রাণমন লয়ে মত দূরে আমি ধাই’ দিয়ে সূচনা হওয়া অনুষ্ঠানে প্রথমে সমবেত ভাবে মঞ্চাসীন অতিথি, পত্রিকা সম্পাদক, সহ সম্পাদক আনুষ্ঠানিক প্রকাশ ঘটান তৃতীয় রবির গ্রীষ্ম সংখ্যা ২০২৩। এরপর স্বরচিত কবিতা-গল্প পাঠ, গান, আবৃত্তিতে মুখর হয়ে ওঠে অনুষ্ঠান। একগুচ্ছ কবি তাঁদের স্বরচিত কবিতা পাঠ করেন। গল্প-কবিতা পাঠ, আবৃত্তি ও সংগীত পরিবেশনের পর প্রত্যেককে তৃতীয় রবির তরফে মেডেল, সদ্য প্রকাশিত পত্রিকা, ব্যতিক্রমী চিন্তা ভাবনার ক্যালেন্ডার ও মিষ্টির প্যাকেট সহ সম্মানিত করা হয়।

স্বরচিত কবিতা-গল্প পাঠ ও আবৃত্তি পরিবেশন করেন আবু সামাদ, সুচরিতা দাস অধিকারী,জয়ন্তী রায়, সুবর্ণা মন্ডল, আনিশা পারভিন মিদ্দে, কেয়া বর্মন, দীপক জানা,গোলাম রসুল, মহম্মদ মহসীন, প্রণব ভট্টাচার্য, আমিনুল ইসলাম, প্রোদস কান্তি সিংহ রায়, নরেন নাইয়া, আসাদ আলী, মফিজুল ইসলাম, মলয় সরকার, সেখ আব্দুল মান্নান, রুমা সর্দার, পূর্ণেন্দু চক্রবর্তী, আনোয়ার হোসেন প্রমুখ।

ছবি : কবিতা পাঠ করছেন জিরো পয়েন্ট পত্রিকার সাহিত্য আড্ডার সম্পাদিকা আঞ্জু মনোয়ারা আনসারী।

অনুষ্ঠানে উপস্থিত মঞ্চাসীন অতিথিদের পাশাপাশি মনোজ্ঞ বক্তব্য রাখেন অধ্যাপক সুদীপ্ত মাঝি ও পার্থজীৎ চন্দ্র।

এদিন মূল অনুষ্ঠান শুরুর আগে স্বাগত ভাষণ প্রদান করেন পত্রিকা সম্পাদক ঝুমা পাল। মনোগ্রাহী সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন পত্রিকার সম্পাদক মন্ডলীর অন্যতম কবি জাহাঙ্গীর মিদ্দে।

 

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ