কলকাতা 

নিউজ পোর্টালগুলোর নিরপেক্ষতা বিপন্নতার মুখে : শামসের আলম

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : মূল স্রোতের সংবাদ মাধ্যম এখন অনেকটাই বিকিয়ে গেছে। নিরপেক্ষ সংবাদ মাধ্যম বা বিকল্প সংবাদ মাধ্যম হিসেবে উঠে আসছে নিউজ পোর্টাল গুলি, সেই নিউজ পোর্টাল গুলির উপরেও সরকারের নিয়ন্ত্রণ কায়েম করার জন্য বিল বিল আনতে চলেছে বর্তমান সরকার। ইতিমধ্যেই সেই বিল সিলেক কমিটিতে পাশ হয়ে গেছে। আর এই বিল পাস হয়ে গেলে নিরপেক্ষ সংবাদ মাধ্যম বলে কিছু আর থাকবে না। তাই নিরপেক্ষ সংবাদ মাধ্যম বা নিউজ পোর্টালকে বাঁচাতে হলে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। আইনি লড়াই চালাতে হবে সংবিধানকে সামনে রেখে।

সংবিধান আমাদেরকে যে স্বাধীনতা দিয়েছে কথা বলার তার অক্ষুন্ন রাখার জন্য আমাদেরকে প্রয়াস চালাতে হবে। বাংলার জনরবের উৎসব সংখ্যা প্রকাশ উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথাগুলো বললেন এদিনের সভার সভাপতি শামসের আলম সাহেব। তিনি বলেন নিরপেক্ষ সংবাদ মাধ্যম বলতে এখন আমাদেরকে বুঝে নিতে হবে কয়েকটি নিউজ পোর্টাল বাকি সব সংবাদমাধ্যমগুলোই বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষে কথা বলছে বিশেষ করে শাসক দলের পক্ষে। তাই এসব নিয়ে আমাদেরকে ভাবতে হবে আইনি লড়াই চালাতে হবে নাহলে আগামী দিনে কথা বলার অধিকারও থাকবে না।

Advertisement

তবে কথা ঠিক সংবাদমাধ্যম বলতে একদিন এই নিউজ পোর্টাল গুলোই টিকে থাকবে বর্তমান উন্নত প্রযুক্তির যুগে। তাই এখন থেকে আমাদেরকে সজাগ হতে হবে নিরপেক্ষ সংবাদ মাধ্যমগুলির পাশে দাঁড়ানোর আহ্বান জানান শমসের আলম সাহেব।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ