প্রচ্ছদ 

প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে রেল পরিষেবার উপর হামলা! নিরাপত্তা ব্যবস্থা প্রশ্নের মুখে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে হামলায় ক্ষতিগ্রস্ত ফ্রান্সের ট্রেন পরিষেবা ব্যবস্থা। রাতের অন্ধকারে বেশ কয়েক জায়গায় ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়। ফ্রান্সের রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ক্ষয়ক্ষতি সামলে স্বাভাবিক পরিষেবা শুরু করতে এক সপ্তাহ সময় লাগতে পারে।ইডি

ফ্রান্সের একাধিক এলাকায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয় বৃহস্পতিবার রাতে। রেল ব্যবস্থাকে পুরোপুরি পঙ্গু করে দেওয়ার জন্যই আগুন ধরিয়ে দেওয়া হয়েছে একাধিক ট্রেন এবং রেলের পরিকাঠামোয়। রাতের অন্ধকারে একই সময়ে একাধিক এলাকায় তাণ্ডব চালানো হয় রেল পরিষেবার উপরে। ফ্রান্সের রেলের অ্যাটলান্টিক, নর্দান এবং ইস্টার্ন শাখা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশজুড়ে এমন হামলা কারা চালিয়েছে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি ফরাসি প্রশাসনের পক্ষ থেকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। উড়িয়ে দেওয়া হচ্ছে না অন্তর্ঘাতের আশঙ্কা।

Advertisement

প্যারিস অলিম্পিক্সে নাশকতামূলক ঘটনা ঘটতে পারে বলে আগেই সতর্কবার্তা জারি করা হয়েছিল। সে জন্য কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে প্যারিসকে। নিরাপত্তার জন্য সেখানে গিয়েছে ভারতের আধাসামরিক বাহিনীর একটি বিশেষ দলও।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ