কলকাতা 

জামাআতে ইসলামী হিন্দ ৭৫ : জামাআতে ইসলামী পশ্চিমবঙ্গের ইতিহাস সম্বলিত বই প্রকাশ করলো বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্ট।

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: জামাআতে ইসলামী হিন্দের ৭৫ বছরের সংগ্রামের পথচলার অংশ হিসাবে আজ ২৪ এপ্রিল, ২০২৩ কলকাতার বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের (B.I.P.T) অফিসে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হলো মাওলানা মঈনউদ্দিন খান ফালাহী সাহেবের রচিত, ডা: মশিহুর রহমান সাহেবের সম্পাদিত ও আমীরে হালকা মাওলানা আব্দুর রফিক সাহেবের সার্বিক তত্ত্বাবধানে “জামাআতে ইসলামী হিন্দ ও জামাআতে ইসলামী পশ্চিমবঙ্গের ইতিহাস” সম্বলিত একটি অনবদ্য বই। বইটির প্রকাশ অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের ও জামাআতে ইসলামী হিন্দের রাজ্যস্তরের গুরুত্বপূর্ণ দায়িত্বশীলগণ।

বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের চেয়ারম্যান তথা আমীরে হালকা মাওলানা আব্দুর রফিক সাহেব, সাবেক আমীরে হালকা, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ‘ল’ বোর্ডের সদস্য ও ট্রাস্টি ডা:রইসুদ্দিন সাহেব, সাবেক আমীরে হালকা ও বাংলা ইসলামী প্রকাশনীর ট্রাস্টি রহমত আলী খান সাহেব, সাবেক আমীরে হালকা নুরুদ্দিন শাহ সাহেব, বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের সম্পাদক নাসিরউদ্দিন সাহেব, বইটির রচয়িতা মাওলানা মঈনউদ্দিন খান ফালাহী সাহেব, অন্যতম ট্রাস্টি জামাআতে ইসলামী হিন্দের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য মাওলানা তাহেরুল হক সাহেব, জামাআতে ইসলামী হিন্দের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য মাওলানা এ.এফ.এম খালিদ সাহেব, ট্রাস্টি মাহবুবুর রহমান সাহেব, ট্রাস্টি ও সাবেক রাজ্য শুরার সদস্য সেখ হেদায়েত আলি সাহেব, ট্রাস্টি সাইফুল হক সাহেব, জামাআতে রাজ্য অফিস সেক্রেটারি সাবির আলি সাহেব, বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের ম্যানেজার মূহিমুদ্দিন সাহেব প্রমুখ।
বইটি আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হওয়ার পরে একটি মনোজ্ঞ ও সমৃদ্ধ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উপস্থিত ব্যক্তিবর্গ জামাআতে ইসলামী হিন্দের পশ্চিমবঙ্গের সংগ্রামের পথচলার বিষয়ে ইতিহাস সমৃদ্ধ নানা আলোচনা পেশ করেন। উল্লেখ্য বইটি জামাআতের সমস্ত কর্মীদের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছে।
বইটি মোট ৩০০ পৃষ্ঠার। এর বিনিময় মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। খুবই তথ্যপূর্ণ ও ইতিহাস সমৃদ্ধ বই এটি। বিশেষ করে বাংলায় জামাআতে ইসলামী হিন্দের ইতিহাস জানতে কর্মীদের এই বইটি সংগ্রহে রাখা জরুরি।

Advertisement

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ