কলকাতা 

প্রাথমিক নিয়োগের চলতি প্রক্রিয়ায় পর্ষদের সিদ্ধান্তকে খারিজ করে দিলো কলকাতা হাইকোর্টের ডিভিশন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্রাথমিক স্কুলে নিয়োগ প্রক্রিয়ায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ ২০২২ সালের ২৯ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদ যে বিজ্ঞপ্তি দিয়েছিল, তা খারিজ করে দিয়েছে।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর ২০২২ সালে বিজ্ঞপ্তি দিয়ে পর্ষদ জানিয়েছিল, টেট উত্তীর্ণ যে সব প্রার্থী ২০২০-২২ সালে ডিএলএড প্রশিক্ষণের জন্য ভর্তি হয়েছেন, তাঁরা চলতি নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। পর্ষদের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা করেন সৌমেন পাল-সহ কয়েক জন চাকরিপ্রার্থী। তাঁদের বক্তব্য, ২০১৬ সালের নিয়ম অনুযায়ী ডিএলএড প্রশিক্ষণ সম্পূর্ণ করেছেন যাঁরা, তাঁরাই নিয়োগপ্রক্রিয়ায় অংশ নিতে পারেন। এ ক্ষেত্রে ২০২০-২২ সালের প্রার্থীদের প্রশিক্ষণ সম্পূর্ন হয়নি। ফলে তাঁরা কী ভাবে চলতি নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারেন।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পর্ষদের সিদ্ধান্তই বহাল রাখেন। মঙ্গলবার ডিভিশন বেঞ্চে তা খারিজ করে দিল। ডিভিশন বেঞ্চের বক্তব্য প্রশিক্ষণ শেষ না করে পরীক্ষায় বসা নিয়ম বিরুদ্ধ। তাই পর্ষদের সিদ্ধান্ত খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ