কলকাতা 

আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউ টাউন ক্যাম্পাসের নতুন প্রবেশদ্বারের উদ্বোধন করলেন সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী গোলাম রাব্বানী

শেয়ার করুন

ইসরাফিল বৈদ্য, নিউটাউন : ঐতিহাসিক শিক্ষাপ্রতিষ্ঠান কলকাতা আলিয়া বিশ্ববিদ্যালয় এর নিউটাউন ক্যাম্পাসের মূল প্রবেশদ্বার এর শুভ সূচনা অনুষ্ঠান হলো মঙ্গলবার। পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসার শিক্ষা দপ্তরের অধীন এই প্রতিষ্ঠানের মূল প্রবেশদ্বারটি তৈরিতে প্রায় এক কোটি টাকা খরচ হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে আলিয়ার ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি রাজ্যে এই শিক্ষা প্রতিষ্ঠানের তাৎপর্য তুলে ধরেন দপ্তরের মন্ত্রী মোহাম্মদ গোলাম রব্বানী।

তিনি বলেন যেভাবে রাজ্য সরকার উন্নয়নের কর্মধারা বজায় রেখে সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠানকে প্রাধান্য দেয় ব্যাতিক্রম নেই সংখ্যালঘু প্রতিষ্ঠানগুলিও। উক্ত অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় সরকারের সংখ্যালঘু বাজেটকে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্য সরকারের মন্ত্রী।

Advertisement

তিনি বলেন চলতি অর্থবছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সংখ্যালঘু খাতে যে অর্থ বরাদ্দ হয়েছে তা দেশের মধ্যে নজিরবিহীন। আগামী দিনে উন্নত শিক্ষা পরিষেবায় এই প্রতিষ্ঠান বেশি এগিয়ে যাবে সকলের প্রচেষ্টায় এই দাবি তিনি করেন।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দপ্তরের প্রধান সচিব মোঃ গোলাম আলী আনসারী, বিশেষ সচিব শাকিল আহমেদ, আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ আবু তাহের কামরুদ্দীন, ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আব্দুল গনি, সিও এহসান আলি, বিধায়ক শ্রী তাপস চট্টোপাধ্যায়, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও মাদ্রাসা বোর্ড সদস্য একেএম ফারহাদ, বৃত্ত নিগমের ম্যানেজিং ডিরেক্টর মৃগাঙ্কু ভট্টাচার্য, রেজিস্টার নুরুস সালাম প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ