জেলা 

কর্মাধ্যক্ষ ফারহাদের প্রচেষ্টায় টয়লেট ও পানীয় জল পেল নিউটাউনের শিক্ষা প্রতিষ্ঠান

শেয়ার করুন

ইসরাফিল বৈদ্য, নিউটাউন :  রাজ্য সরকারের উন্নয়নমূলক কর্মসূচি সমাজের সর্বস্তরে পৌঁছে দিতে সরকারি আধিকারিকদের পাশাপাশি জনপ্রতিনিধিরা উল্লেখ্যযোগ্য ভুমিকা পালন করে চলেছে। উল্লেখ্য উঃ চব্বিশ জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ এর প্রচেষ্টায় শিক্ষার্থীরা পেল নতুন টয়লেট।

রাজারহাট নিউটাউন মাঝেরআইট পীরডাঙ্গা দরবার শরীফের শিক্ষক,ছাত্রদের পক্ষ থেকে দীর্ঘদিন চাহিদা ছিল মাদ্রাসার বিউটিফিকেশন ও পানীয় জল ও টয়লেটর। নিউটাউনের গা ঘেঁষা এই মাদ্রাসাটির ঐতিহ্য বিস্তীর্ণ এলাকা জুড়ে। সেখানে ছাত্রছাত্রীদের জন্য কিছু করতে পেরে খুশি বিশিষ্ট সমাজকর্মী তথা কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ।

Advertisement

তিনি বলেন, সমাজের জন্য কাজ করাই মানুষের ধর্ম।সেই কাজ করতে পারলে খুব ভালো লাগে। রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে কর্মাধ্যক্ষ বলেন, এই ধরনের কাজের জন্য যে অর্থ সাহায্য প্রয়োজন তা সরকারের পক্ষ থেকে আসে বলেই সম্ভব। মানবিক মুখ্যমন্ত্রী যেভাবে সর্বস্তরের মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে তা দেশের মধ্যে নজিরবিহীন।তাই এইরকম জনদরদী মুখ্যমন্ত্রী বাংলার মানুষের জন্য আর্শীবাদস্বরুপ বলে তিনি জানান।

উক্ত মাদ্রাসায় ভিত্তিপ্রস্তর স্থাপনে ছিল পীরজাদা আসগার আলি, আনসার আলী,মাদ্রাসার শিক্ষক মাওঃ মোহিত আলি, পীরজাদা মাসুম বাখতেয়ারি, আবুল কালাম আজাদ, সানাউল্লাহ প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ