কলকাতা 

Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল কংগ্রেসের যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করল ইডি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গ্রেফতার কুন্তল ঘোষ। অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ যুব তৃনমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে ‘তদন্তে অসহযোগিতা’র অভিযোগে গ্রেফতার করল ইডি। গত কাল থেকে তাঁর বাড়িতে তল্লাশি চলছিল।প্রায় ২৪ ঘণ্টা ধরে তল্লাশির পর তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কুন্তলকে সঙ্গে নিয়েই তাঁর নিউটাউনের ভাড়া করা ফ্ল্যাট থেকে বেরোলেন ইডির আধিকারিকেরা। ইডি সূত্রে খবর, কুন্তলকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে।

শিক্ষক নিয়োগ মামলার তদন্তে শুক্রবার সকালে সাড়ে ৭টা নাগাদ ইডির দু’টি দল কুন্তলের চিনার পার্ক এলাকার একটি আবাসনের জোড়া ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালায়। পরে ওই দু’টি ফ্ল্যাটের একটিতে জড়ো হন তদন্তকারীরা। সেখানেই তল্লাশি এবং দফায় দফায় জিজ্ঞাসাবাদ-পর্বের পর শনিবার সকালে গ্রেফতার করা হয়। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, কুন্তলের বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে।

Advertisement

ইতিমধ্যেই দু’বার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন কুন্তল। বুধবার সিবিআইয়ের দফতরে গিয়েওছিলেন কুন্তল। সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, ‘‘কী বিষয়ে সিবিআই আমাকে ডেকেছে, আমি তা বলে তদন্তে ব্যাঘাত ঘটাতে চাই না। গত বুধবারও আমাকে এখানে ডাকা হয়েছিল। ঘণ্টাখানেক তদন্তকারীরা আমার সঙ্গে কথা বলেন। তার পর আমি বেরিয়ে যাই। আমি যদি সত্যিই টাকা নিতাম, আমাকে কি এত সহজে ওরা ছেড়ে দিত?’’ তাপসের সব অভিযোগ উড়িয়ে দিয়ে কুন্তল বলেন, ‘‘আমি যদি নিয়োগ দুর্নীতিতে ১০০ টাকাও নিয়ে থাকি, তা হলে সিবিআই নিশ্চয়ই ব্যবস্থা নেবে।’’

ইডি সূত্রেও খবর, নিয়োগ দুর্নীতির মামলায় জেল হেফাজতে থাকা মানিকের বিরুদ্ধে জমা পড়া চার্জশিটে তাপসকে অভিযুক্ত করেছে ইডি। পাশাপাশি, ৩২৫ জন প্রার্থীকে চাকরি দেওয়া বাবদ এক ‘ঘোষবাবু’কে ৩ কোটি ২৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে বলেও চার্জশিটে উল্লেখ রয়েছে। কিন্তু চার্জশিটে সেই ‘ঘোষবাবু’-র পরিচয় প্রকাশ্য আনা হয়নি। ইডি সূত্রই জানাচ্ছে, তাপস তাঁদের কাছে দাবি করেছেন, ওই ঘোষবাবু আদতে হুগলির যুব নেতা কুন্তল ঘোষ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ