কলকাতা 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর দেশের বাইরে যেতে পারবেন না নির্দেশ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : মেনকা গম্ভীর বিদেশ যেতে পারবেন না জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ । মেনকা গম্ভীর সম্পর্কে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা । কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চও এই একই রায় দিয়েছিল । সিঙ্গেল বেঞ্চের রায়ের বিরুদ্ধে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ মেনকার বিদেশ যাত্রার উপর নিষেধাজ্ঞা বহাল রাখলো। ফলে সিঙ্গল বেঞ্চের যে নির্দেশ ছিল তা বহাল রইল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।
কয়লা দুর্নীতি মামলায় ইডি-র তদন্তের আওতায় রয়েছেন মেনকা। এই অবস্থায় তিনি আর্জি জানিয়েছিলেন, তাঁকে ব্যাঙ্কক যেতে দেওয়া হোক। তাঁর মা খুবই অসুস্থ। তাই তাঁর সেখানে যাওয়া প্রয়োজন। কিন্তু হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আগেই সেই আর্জি বাতিল করেছিল। এবার ডিভিশন বেঞ্চে খারিজ হল মেনকার আবেদন।
গত সেপ্টেম্বর মাসে বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল মেনকাকে। লাউঞ্জ থেকে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল অভিবাসন দফতরের অফিসে। সেখানে দু’ঘণ্টা বসিয়ে রাখার পর বাড়ি ফেরানো হয়েছিল অভিষেকের শ্যালিকাকে।
আদালতের নির্দেশ রয়েছে, মেনকার বিরুদ্ধে কোনও চরম পদক্ষেপ করতে পারবে না ইডি। কিন্তু বিমানবন্দরে ওইভাবে তাঁকে আটকে দেওয়াকে চরম পদক্ষেপ হিসেবে আদালতে তুলে ধরেছিলেন মেনকার আইনজীবীরা। কিন্তু আদালত বলে, সেদিনের ঘটনা হেনস্থা হতে পারে কিন্তু কখনওই তা চরম পদক্ষেপ নয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ