দেশ 

বিজেপির ডাবল ইঞ্জিন সরকার সেতু তৈরি করতে ব্যর্থ,প্রতিবাদে খাঁড়িতে সাঁতার দিয়ে অভিনব প্রতিবাদ ও ভোট প্রচার গুজরাটের কংগ্রেস বিধায়কের!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : অভিনব প্রতিবাদ বলা চলে অভিনব ভোট প্রচার । গুজরাট নির্বাচনে অন্যতম ইস্যু আরব সাগর থেকে ঢুকে আসা খাঁড়ির উপর সেতু নির্মাণ । এই দাবি এলাকার মানুষের দীর্ঘদিনের । কারণ উপকূলবর্তী এলাকা রাজুলার পোর্ট ভিক্টর এবং চাঁচ বন্দরের মধ্যে দিয়ে বয়ে চলা ওই খাঁড়ির উপর ৩৫০ মিটারের একটি সেতু তৈরি হলে প্রায় ২৫ কিলোমিটার পথ বাড়তি ঘুরতে হবে না এলাকার বাসিন্দাদের। কিন্ত উন্নয়নের প্রচার করা গুজরাটের বিজেপি সরকার এই সেতু তৈরি এখনও করেনি । তাই এবার স্থানীয় বিধায়ক এবং কংগ্রেস প্রার্থী রাজুলার কংগ্রেস বিধায়ক অম্বরীশ ডের প্রতিবাদে অনুগামীদের নিয়ে সাঁতরে সেই খাঁড়ি পার হলেন তিনি!

অম্বরীশ বলেন, ‘‘একাধিক বার এলাকাবাসীর স্বার্থের কথা ভেবে সেতু তৈরির জন্য রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন স্তরে আবেদন জানিয়েছি। বিধানসভা অধিবেশনেও সরব হয়েছি। কিন্তু কোনও সাড়া মেলেনি। তাই বাধ্য হয়ে আজ জলে নেমেছি।’’

Advertisement

সৌরাষ্ট্র অঞ্চলের জনপ্রিয় কংগ্রেস নেতা অম্বরীশের দাবি, উপকূলবর্তী ওই অঞ্চলে মূলত গরিব, অনগ্রসর কোলি জনগোষ্ঠীর বাস। তাঁরা কংগ্রেসেরই সমর্থক। তাই বছরের পর বছর ধরে ক্ষমতায় থেকেও ৫০ কোটি টাকা ব্যয়ে একটি সেতু নির্মাণ করেনি বিজেপির ডাবল ইঞ্জিন সরকার। সেতু নির্মাণের জন্য এক পয়সাও বরাদ্দ করা হয়নি বাজেটে। ১৯৯৭ সাল থেকে বিজেপির দখলে থাকা রাজুলায় ২০১৭-র বিধানসভা ভোটে প্রথম বার জিতেছিলেন অম্বরীশ। এ বারের ভোটেও তাঁকেই প্রার্থী করেছে কংগ্রেস।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ