জেলা 

Fake IPS: মহিলাদের উত্ত্যক্ত করার অভিযোগে আটক মাতালকে ছাড়াতে থানায় গিয়ে গ্রেপ্তার হলেন‘ভুয়ো আইপিএস অফিসার’!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  আবার ভূয়ো আইপিএস ধরা পড়ল হাওড়ার বালীতে । মাতাল এক যুবক মহিলাদেরকে উত্যক্ত করেছিল, তার জন্য ওই যুবক বালী থানা গ্রেপ্তার করে নিয়ে যায় । আর ওই যুবক থানা থেকে ছাড়াতে এসে আইপিএস পরিচয় দেন এক ব্যক্তি । ডিউটি অফিসারের সন্দেহ হওয়ায় তিনি ওই ব্যক্তিকে জেরা করতে শুরু করেন । তারপরেই জানা যায়,ওই ব্যক্তি হিমাচল প্রদেশের বাসিন্দা , এখন বেলুড়ে থাকেন তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সেপাই ।

পুলিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় বেলুড়ের ধর্মতলা রোডে মত্ত অবস্থায় মহিলাদের কটূক্তি করা ও লোকজনের উপরে চড়াও হওয়ার অভিযোগে চন্দন মিশ্র নামে এক যুবককে গ্রেফতার করা হয়। এর কিছু ক্ষণ পরেই থানায় হাজির হয়ে নরেশ নিজেকে আইপিএস অফিসার বলে পরিচয় দেয়। ডিউটি অফিসারের থেকে তা জেনে বিস্মিত হন ওসি সঞ্জয় কুণ্ডু। তবু সম্মান জানাতে কোয়ার্টার্স থেকে থানায় চলে আসেন তিনি। তাঁকে নরেশ জানায়, কেন্দ্রীয় আইবি-তে ডেপুটেশনে সে কর্মরত।

Advertisement

সূত্রের খবর, কথাবার্তায় সন্দেহ হওয়ায় সঞ্জয়বাবু জানতে চান, নরেশ কোন ব্যাচের আইপিএস। ওই যুবক জানায়, ২০১৪ সালে পাশ করেছে সে। ওই বছর পাশ করা এক জন অফিসার হাওড়া পুলিশ কমিশনারেটে রয়েছেন। তাঁকেও সে চেনে বলে দাবি করে নরেশ। যদিও ওই অফিসারকে জিজ্ঞাসা করে সঞ্জয়বাবু জানতে পারেন, নরেশ বলে কেউ ২০১৪-র ব্যাচে ছিল না। তালিকাতেও নরেশের নাম মেলেনি। এর পরে পরিচয়পত্র দেখতে চাইতেই বিপাকে পড়ে নরেশ।

চাপ দিতেই সিপাইয়ের পরিচয়পত্র বার করে সে। এমনকি, তার কাছে পূর্ব রেলের মেডিক্যাল অফিসারের ভুয়ো পরিচয়পত্রও মেলে। নরেশকে গ্রেফতার করা হয়। জেরায় জানা যায়, লোকজনকে ভয় দেখিয়ে বিভিন্ন কাজ আদায় করতেই নিজেকে আইপিএস বলে পরিচয় দিত নরেশ।

শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ