কলকাতা 

রোম শহরে অনুষ্ঠিত বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত বাংলার মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যজুড়ে খুশি হওয়া

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: তৃতীয়বর ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন। সমগ্র বিশ্বজুড়ে পশ্চিমবাংলার মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কে নিয়ে চর্চা চলছে । সেই চর্চার অঙ্গ হিসাবে আবার মমতা বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক মঞ্চে আমন্ত্রণ পেলেন।

জানা গেছে আগামী ৬ ও ৭ অক্টোবর বিশ্বের শান্তি বৈঠকে রোম শহরে আমন্ত্রিত হয়েছেন এই মঞ্চে উপস্থিত থাকবেন জার্মান চ্যান্সেলর স্বয়ং।

Advertisement

সবকিছু ঠিকঠাক থাকলে এবং কোভিদ নিয়ন্ত্রণে থাকলে মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ৬ ও ৭ অক্টোবর বিশ্বশান্তির বৈঠকে যোগ দিতে রোম শহরে যাবেন বলে সিদ্ধান্ত হয়েছে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের।

বিশ্বের বিভিন্ন দেশের একাধিক প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্ব এই মঞ্চে উপস্থিত থাকবেন। এখনো পর্যন্ত যে খবর আমাদের কাছে পৌঁছেছে তা থেকে জানা যাচ্ছে ভারতের মধ্যে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্বের শান্তি বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্তর্জাতিক মঞ্চে বক্তব্য রাখার আমন্ত্রণ তাকে জাতীয় নেত্রী হিসাবে তুলে ধরা হচ্ছে বলে রাজনৈতিক মহল মনে করছে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ