কলকাতা 

ভারতীয় সেনার ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের ‘পোস্টার বয়’- কে রাসবিহারী কেন্দ্রে প্রার্থী করল বিজেপি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ভারতীয় সেনার সাবেক শীর্ষ কর্তা লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাকে কলকাতার রাসবিহারী বিধানসভা কেন্দ্রে প্রার্থী করল।

লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা একটা সময় কাজ করেছেন ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ হিসেবে। যা কিনা বকলমে সেনার সেকেন্ড ইন কম্যান্ড। বালাকোটে ভারতীয় সেনার এয়ার স্ট্রাইকের নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন সুব্রতবাবু। সেনার বহু অপারেশনেই গুরুত্বপূর্ণ ভূমিকা তিনি নিয়েছেন।

Advertisement

প্রায় চার দশক ভারতীয় সেনার সঙ্গে যুক্ত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল সাহা। ভারতীয় সেনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  যে ‘মেক ইন ইন্ডিয়া’র নীতি প্রবর্তন করেছেন তার নকশাও তৈরি করেছেন লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাই। অনেকেই তাঁকে ভারতীয় সেনার ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের ‘পোস্টার বয়’ হিসেবে অবিহিত করেন। প্রার্থী হওয়ার পর এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লেফটেন্যান্ট জেনারেল সাহা বলছিলেন,”দেশীয় অস্ত্র নির্মাণে সেনার নকশা তৈরিতে আমার হাত রয়েছে। মেক ইন ইন্ডিয়া প্রকল্পের জন্য সেনার ডিজাইন ব্যুরোর নকশা আমার হাত দিয়ে তৈরি হয়েছে। এটা ২০১৬ সালে তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর সূচনা করেছিলেন।”

সুব্রত সাহা সেনা থেকে অবসর নেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একেবারে কাছে থেকে তাঁর সঙ্গে কাজ করেছেন। মোদি তাঁকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বোর্ডের সদস্য করেন। এখনও সেই পদেই রয়েছেন। সেখান থেকে সরাসরি সুব্রতবাবুকে প্রার্থী করার সিদ্ধান্ত ঘোষণা করেছে গেরুয়া শিবির।

প্রাক্তন সেনাকর্তা বলছেন, “আমি চার দশক সেনাতে থেকে দেশের সেবা করেছি। এবার সময় এসেছে মানুষের সেবা করার। আমাদের সামনে লম্বা রাস্তা বাকি। আমার এলাকার মানুষকে সমস্ত রকম সমাজবিরোধী কার্যকলাপ থেকে রক্ষা করাটাই হবে আমার প্রথম কাজ।”

ঋণ স্বীকার : ডিজিটাল প্রতিদিন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ