দেশ 

নিট প্রশ্নপত্র ফাঁসের মূল অভিযুক্তের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ্যে আনল রাষ্ট্রীয় জনতা দল

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গতকাল বৃহস্পতিবার ২০ শে জুন বিহারের উপমুখ্যমন্ত্রী বিজয় কুমার সিনহা সাংবাদিক সম্মেলন করে দাবি করেছিলেন নিট প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত ব্যক্তির সঙ্গে বিরোধী দলনেতা তেজস্বী যাদবের সহকারীর গভীর সম্পর্ক রয়েছে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই শুক্রবার সকালেই বিহারের আরেক উপ মুখ্যমন্ত্রী তথা বিহার প্রদেশের বিজেপির সভাপতি সম্রাট চৌধুরীর সঙ্গে প্রশ্নপত্র ফাঁসের মূল অভিযুক্ত অমিত আনন্দের ছবি প্রকাশ্যে আনল আরজেডি।ছবিটিতে দেখা যাচ্ছে সম্রাটের হাতে স্মারক তুলে দিচ্ছেন অমিত।

শুক্রবার আরজেডির এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে ওই ছবি পোস্ট করা হয়। সঙ্গে লেখা হয়, “নিট-এ প্রশ্নপত্র ফাঁসে মূল অভিযুক্তের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রী।” একই সঙ্গে ওই পোস্টে লেখা হয়, এক জন তথাকথিত প্রভাবশালী মন্ত্রীকে সংবর্ধনা দিচ্ছেন অভিযুক্ত ব্যক্তি। আরজেডির দাবি, অমিতের সঙ্গে থাকা সমস্ত ছবি সমাজমাধ্যম থেকে মুছে ফেলেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে আরজেডি কটাক্ষ করে লিখেছে, “চিন্তা করবেন না, আমাদের কাছে সব (ছবি) রয়েছে। আমরা সেগুলি আর এক উপমুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেব।”

Advertisement

প্রসঙ্গত, বিহারের আর এক উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিজয়কুমার সিন্হা বৃহস্পতিবারই দাবি করেছিলেন, আরজেডি নেতা তথা লালু-পুত্র তেজস্বী যাদবের সহকারী নিট-এ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত। মনে করা হচ্ছে, শুক্রবার ওই প্রমাণ-সহ ওই অভিযোগের পাল্টা অভিযোগ খাড়া করল আরজেডি। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে বিজয়কুমার জানিয়েছিলেন, নিট দুর্নীতিতে ধৃত ছাত্রের জন্য সরকারি বাংলোয় থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন তেজস্বীর সহকারী। যদিও সেই বাংলোর অস্তিত্ব নিয়েও উঠেছে প্রশ্ন। এনএইচএআই (জাতীয় সড়ক কর্তৃপক্ষ) জানায়, পটনায় তাদের কোনও বাংলোই নেই।

আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিহারজুড়ে বিজেপির বিরুদ্ধে যে জনমত সংগঠিত হবে তা নিয়ে কোন সন্দেহ নেই। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি দল বিহারে এককভাবে কোন সাফল্য পায়নি সাফল্য পেয়েছে জনতা দল ইউনাইটেড অর্থাৎ নীতিশ কুমারের দল আর পাশওয়ানের দল। নিট প্রশ্নপত্র ফাঁস নিয়ে যেভাবে বিজেপি নেতারা জড়িয়ে যাচ্ছেন তাতে ওই রাজ্যে বিজেপির অস্তিত্ব যে সংকটে পড়বে তা নিয়ে কোন সন্দেহ নেই।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ