কলকাতা 

কাশীপুর গান এন্ড শেল ফ্যাক্টরিতে যোগ দিবস পালন

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : কলকাতার কাশীপুরে গান এন্ড শেল ফ্যাক্টরিতে মহাসমারোহে পালিত হলো দশম আন্তর্জাতিক যোগ দিবস। এবছর যোগ দিবসের থিম- ‘নিজের এবং সমাজের জন্য যোগ’। সেই অনুযায়ী শরীর ও মন ভালো রাখতে সাত সকালেই গান এন্ড শেল ফ্যাক্টারির কর্মী,অফিসার ও তাদের পরিবারের সদস্যরা যোগ শিবিরে অংশ নেন।

অনুষ্ঠানে আয়ুশ মন্ত্রকের প্রোটোকল মেনে যোগ অনুশীলন করান গান এন্ড শেল ফ্যাক্টরির কর্মচারী প্রখ্যাত বডিবিল্ডার ও যোগ বিশারদ সুব্রত সাঁতরা। পর পর করানো হয় সিদ্ধাসন, ভূজঙ্গাসন, ধনুরাসন, স্থলভাসন সহ অন্যান্য আসন।

Advertisement

সকাল সকাল যোগ ব্যায়াম করতে ফ্যাক্টরির সমস্ত স্তরের কর্মচারীদের মধ্যে অভূতপূর্ব উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। যোগ দিবস উপলক্ষে সেভেন ট্যাঙ্ক এস্টেটে কর্মী ও তাদের পরিবারবর্গের জন্য যোগ প্রক্রিয়াশৈলীর কর্মশালা ও সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছে।

যোগ দিবস সমারোহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গান এন্ড শেল ফ্যাক্টরির কার্যকারী নির্দেশক রাজেশ কুমার পান্ডে ও অন্যান্য অধিকারীবৃন্দ।

রাজেশ কুমার পান্ডে বলেন, শুধু যোগ দিবসের দিনে নয়, সারা বছর ধরে যাতে কর্মচারী ও তাদের পরিবারবর্গ শরীর ও মন সুস্থ রাখতে প্রতিদিন যোগাভ্যাস করেন, সে ব্যাপারে সবাইকে সচেতন করার বিশেষ উদ্যোগ নেওয়া হয়। এ উপলক্ষে সপ্তাহব্যাপী প্রবন্ধ রচনা,শ্লোগান লিখন ও যোগ ব্যায়াম প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ