কলকাতা 

মানিকতলায় তৃণমূল প্রার্থী মমতার সহপাঠী?

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : মানিকতলা বিধানসভার উপ নির্বাচনে এবার তৃণমূল্যের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সহপাঠী এবং প্রায়ত প্রাক্তন বিধায়ক সাধন পান্ডের স্ত্রী সুপ্তি পান্ডে।মঙ্গলবার নবান্নের বৈঠকে কুণাল ঘোষ, কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ, মেয়র পারিষদ স্বপন সমাদ্দারদের সঙ্গে সুপ্তিকেও ডেকেছিলেন তিনি। সূত্রের খবর, সেখানেই তৃণমূলনেত্রী ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, আগামী ১০ জুলাই অনুষ্ঠিতব্য মানিকতলা উপনির্বাচনে সাধন-জায়া সুপ্তিকেই প্রার্থী করা হচ্ছে। তবে তৃণমূলের তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও তা ঘোষণা করা হয়নি।

সুপ্তি শুধু প্রয়াত সাধনের স্ত্রী নন, তিনি মমতার সহপাঠীও ছিলেন। একটা সময়ে গুঞ্জন ছিল, সাধনের কেন্দ্রে তাঁর মেয়ে শ্রেয়া পাণ্ডেকে প্রার্থী করতে পারে তৃণমূল। কিন্তু শ্রেয়াকে নিয়ে দলেরই একটি বড় অংশের আপত্তি রয়েছে বলে তৃণমূলের অন্দরের খবর।

Advertisement

সাধন পান্ডে ছিলেন রাজ্যের মন্ত্রী। ২০২২ সালে তিনি প্রয়াত হন। তার পর থেকে মানিকতলায় উপনির্বাচন বকেয়া রয়েছে। ২০২১ সলের ভোটে মানিকতলায় সাধনের বিরুদ্ধে লড়াই করেছিলেন বিজেপির কল্যাণ চৌবে। কল্যাণের দায়ের করা একটি মামলার জন্য মানিকতলায় উপনির্বাচন করা যাচ্ছিল না। সম্প্রতি ওই মামলা খারিজ করে দেয় আদালত। আদালত নির্দেশ দেয়, অবিলম্বে উপনির্বাচন করতে হবে।

মঙ্গলবার নবান্নের বৈঠক থেকে বেরিয়ে কুণাল বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে কিছু আলোচনা হয়েছে। এ বিষয়ে যখন যা জানাবার, দল জানাবে।’’ জানা গিয়েছে, মঙ্গলবারের বৈঠক থেকে মানিকতলা উপনির্বাচনের তৃণমূল প্রার্থীর এজেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে অনিন্দ্য রাউতকে। কুণালকে করা হয়েছে আহ্বায়ক।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ