দেশ 

গ্রেফতার রাহুল গান্ধী !

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গ্রেফতার রাহুল গান্ধী।আধঘণ্টা-পঁয়তাল্লিশ মিনিটের জন্য তাঁকে হেফাজতে নেওয়ার পরেই জামিন মঞ্জুর হয়ে যায় রাহুলের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সম্পর্কে বিরূপ মন্তব্য করার অভিযোগে কংগ্রেস সাংসদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন বিজেপি নেতা বিজয় মিশ্র। ২০১৮ সালে একটি অবমাননাকর মন্তব্যের অভিযোগে মামলা দায়ের হয়েছিল। মঙ্গলবার সুলতানপুর আদালত কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে কিছুক্ষণ হেফাজতে রেখে জামিন দেয় বলে জানান রাহুলের আইনজীবী।

রাহুলের আইনজীবী সন্তোষ পান্ডে বলেন, এদিন তাঁর মক্কেল আদালতে আত্মসমর্পণ করেন। তারপরেই হেফাজতে নেওয়া হয় তাঁকে। আধঘণ্টা থেকে পঁয়তাল্লিশ মিনিটের মধ্যেই জামিনের আবেদন করা হলে মুক্তি পান কংগ্রেস নেতা। এই মামলার পরবর্তী শুনানির দিন জানায়নি আদালত। পান্ডের দাবি, রাহুল নির্দোষ। তিনি মানহানিকর কোনও মন্তব্য করেননি।

Advertisement

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ অগাস্ট বিজেপি নেতা বিজয় মিশ্র একটি অভিযোগ দায়ের করেছিলেন। ওই বছরের ৮ মে বেঙ্গালুরুতে একটি সাংবাদিক বৈঠকে রাহুল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। যার ফলে তাঁর মানহানি হয়েছে বলে অভিযোগ বিজেপি নেতার।

কর্নাটক নির্বাচনের সময় রাহুল নাকি অমিত শাহকে খুনের মামলায় অভিযুক্ত বলে দাবি করেন। মামলাকারীর অভিযোগ, একটি ভুয়ো সংঘর্ষের ঘটনায় ২০০৫ সালে অমিত শাহকে ক্লিনচিট দিয়েছিল আদালত। ভারত জোড়ো ন্যায়যাত্রার কারণে রাহুল এর আগে ১৮ জানুয়ারির শুনানিতে হাজির হতে পারেননি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ