দেশ 

মমতা বন্দ্যোপাধ্যায়কেও জেলে পুরতে চাইছে বিজেপি বিস্ফোরক দাবী দিল্লির মুখ্যমন্ত্রীর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিহারের মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবদের গ্রেপ্তারের জন্য ষড়যন্ত্র করছে বিজেপি বলে দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি করেছেন আগামী লোকসভা নির্বাচনে পরাজিত হওয়ার হাত থেকে বাঁচার জন্য বিজেপি এইভাবে বিরোধীদলের নেতাদের গ্রেফতারের মধ্য দিয়ে ক্ষমতায় আসার ছক কষছে।প্রসঙ্গত, কেজরীওয়ালের ধাঁচেই চলতি মাসের গোড়ায় একই আশঙ্কা প্রকাশ করেছিলেন তৃণমূল নেত্রী মমতাও।

আবগারি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই জেলে গিয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ)-র অন্যতম শীর্ষ নেতা মণীশ সিসৌদিয়া। ওই মামলায় মুখ্যমন্ত্রী কেজরীওয়ালও গ্রেফতার হতে পারেন বলে আশঙ্কায় ভুগছেন আপ নেতৃত্ব। নিজের সম্ভাব্য গ্রেফতারি আঁচ করেই গত কাল দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন কেজরীওয়াল। তিনি গ্রেফতার হলে জেল থেকেই মুখ্যমন্ত্রিত্ব সামলাবেন কি না, তা দলীয় কর্মীদের কাছে জানতে চান কেজরীওয়াল। দলীয় কর্মীরা এক বাক্যে জানান, তাঁরা কেজরীওয়ালকেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান।

Advertisement

তাঁর কথায়, ‘‘আমি ক্ষমতার জন্য লালায়িত নই। অতীতে ৪৯ দিনেরমাথায় মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছিলাম। এ ক্ষেত্রেও দিল্লির মানুষ যা রায় দেবেন, তা আমি মাথা পেতে নেব।’’ পাশাপাশি তিনি জেলে থাকাকালীন যদি লোকসভা নির্বাচন হয়, দিল্লির সাতটি কেন্দ্রেই বিজেপির পরাজয় পরাস্ত নিশ্চিত করতে দলীয় কর্মীদের গত কাল নির্দেশ দেন কেজরীওয়াল।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ