দেশ 

আমেঠি থেকেই লড়বেন রাহুল, মোদির বিরুদ্ধে প্রিয়াঙ্কা!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আমেঠি লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়বেন রাহুল গান্ধী। গতকালই বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল যে রাহুল গান্ধী নাকি তার পুরানো আসন আমেঠি লোকসভা কেন্দ্রে আর দাঁড়াবেন না সেখানে প্রিয়াঙ্কা গান্ধী দাঁড়াতে পারেন। তবে আজ উত্তর প্রদেশ কংগ্রেসের সভাপতি অজয় রায় জানিয়ে দিয়েছেন রাহুল গান্ধীর লোকসভা কেন্দ্রের পরিবর্তন করবেন না। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বারাণসী লোকসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যদি প্রিয়াঙ্কা ভোটে দাঁড়ান তাহলে লড়াই যে জমে উঠবে তা নিয়ে কোন সন্দেহ নেই।

মোদি পদবি মামলায় সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে স্বস্তি পেয়েছেন রাহুল। ফিরে পেয়েছেন হারানো সাংসদ পদ। এই নির্দেশের ফলে চব্বিশের লোকসভা নির্বাচনে লড়াইয়ের ক্ষেত্রেও আর বাধা নেই তাঁর। সাংসদ পদ ফিরে পাওয়ার পরই রাহুলের নির্বাচনী লড়াই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। কারণ এবার বিরোধী জোট ইন্ডিয়া ঐক্যবদ্ধ ভাবে চব্বিশে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে। সেক্ষেত্রে রাহুল গান্ধী কোন কেন্দ্রের প্রার্থী হন, সেদিকে নজর থাকবে গোটা দেশের। এমন আবহেই অজয় রায় অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে শুক্রবার জানিয়ে দিলেন, যে আগামী বছর লোকসভা ভোটে রাহুল গান্ধী আমেঠি থেকেই লড়বেন।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, একটা সময় গান্ধী পরিবারের গড় হিসেবেই পরিচিত ছিল আমেঠি। সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী থেকে সোনিয়া গান্ধী, প্রত্যেকেই আমেঠিবাসীর মন জয় করতে সফল হয়েছিলেন। এই আসন থেকে একাধিকবার জিতেছেন সোনিয়া। কিন্তু উনিশে সেই চেনা গড়েই স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজার ভোটে হারেন রাহুল। এবার দেখার, ওয়ানড়ের সাংসদ সত্যিই এই কেন্দ্র থেকে ফের অগ্নিপরীক্ষা দেন কি না।

তবে অজয় রায় বলে দেন, আগামী লোকসভা নির্বাচনে আমেঠির প্রার্থী হিসেবে দেখা যাবে রাহুল গান্ধীকে। আর প্রিয়াঙ্কা গান্ধী যদি চান, তবে তিনি বারাণসী কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন। প্রসঙ্গত, বারাণসী খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেন্দ্র।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ