দেশ 

সাংবাদিককে বাড়ি থেকে ডেকে গুলি চালিয়ে খুন, বিহারের ঘটনায় চাঞ্চল্য দেশজুড়ে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: শুক্রবার ভোর বেলা প্রখ্যাত একটি দৈনিক পত্রিকার সাংবাদিক কে বাড়িতে থেকে ডেকে খুন করা হলো। বিহারের আড়াশিয়ার বাসিন্দা এই সাংবাদিকের নাম বিমল যাদব তিনি দৈনিক জাগরণ বলে একটি পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন। জানা গেছে যে চার দুষ্কৃতি আচমকাই বিমল যাদবের বাড়িতে যান এবং তাকে নাম ধরে ডাকেন। বিমল বাবু দরজা খুলে বেরিয়ে আসলেই এলোপাথাড়ি গুলি চালানো হয় তাকে লক্ষ্য করে। এর ফলে ঘটনাস্থলে এই সাংবাদিকের মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিহারজুড়ে রাজনৈতিক উত্তেজনা তীব্র হয়েছে। নীতিশ সরকারের বিরোধীরা বলছেন এই সরকার সাধারণ মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভোর সাড়ে চারটে নাগাদ বিমল যাদবের বাড়িতে আসে চার দুষ্কৃতী। দৈনিক জাগরণের সাংবাদিক বিমলকে ডেকে বাড়ি থেকে বেরতে বলে তারা। দরজা দিয়ে বেরতেই শুরু হয় গুলি বৃষ্টি। এলোপাথাড়ি গুলি এসে লাগে বিমলের বুকে। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় ওই সাংবাদিকের। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

Advertisement

এই ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বিহারের রাজনৈতিক মহল। বিহারের আইন শৃঙ্খলার অবনতি নিয়ে সরকারকে একহাত নেন চিরাগ পাসওয়ান। তবে গোটা ঘটনায় শোক প্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি বলেন, “এটা খুবই দুঃখজনক ঘটনা। ইতিমধ্যেই আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন ঘটনাস্থলে গিয়ে যথাযথ ভূমিকা নেন।”

জানা গিয়েছে, ২০১৯ সালে খুন করা হয় সাংবাদিকের ভাইকে। সেই ঘটনার অন্যতম প্রধান সাক্ষী ছিলেন বিমল যাদব। পুলিশের তরফে বলা হয়েছে, আপাতত দু’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ঘটনাস্থলেও তদন্ত চলছে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ