আন্তর্জাতিক 

চলে গেলেন উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদী

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: চলে গেলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন ও সাবেক এমপি আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদী রাহিমাহুল্লাহ

বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম নেতা, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন প্রখ্যাত আলেমে দ্বীন, বাংলাদেশ জামায়াতে ইসলামী নায়েবে আমীর ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী স্কলার এবং বহু গ্রন্থ প্রণেতা আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদী রাহিমাহুল্লাহ মহান রাব্বি কারিমের ডাকে সাড়া দিয়ে দুনিয়ার সফর শেষ করে আজ রাত সাড়ে ৮.৪০টার দিকে ঢাকার পিজি হাসপাতালে ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…।

Advertisement

বিশ্বের দরবারে ইসলামকে প্রতিষ্ঠা করার জন্য আজীবন সংগ্রাম করেছেন এই মহান দাঈ। শত অত্যাচার ও নির্যাতনেও তিনি আদর্শ থেকে ও আন্দোলন থেকে সরে আসেননি। তাঁর মৃত্যু পৃথিবীর ইসলামী আন্দোলনের জন্য বেদনাদায়ক।

আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা তাঁর এই গোলামকে ক্ষমা করুন, তাঁর ওপর রহম করুন এবং তাঁকে সম্মানিত করে জান্নাতুল ফিরদাউসের উঁচু মাকাম দান করে অপরিসীম নিয়ামতে সিক্ত করুন।

তাঁর পরিবার-পরিজন, শুভাকাঙ্ক্ষী ও সর্বপর্যায়ের সহকর্মীদেরকে আল্লাহ রাব্বুল আলামীন সবরে জামিল দান করুন। আমীন।।

দেলওয়ার হোসাইন সাঈদী শুধু বাংলাদেশ নয় উপমহাদেশের প্রখ্যাত আলেম ছিলেন তিনি দীর্ঘদিন জেলে ছিলেন। আজ সোমবার রাত আটটা চল্লিশ মিনিটে ইন্তেকাল করলেন। অসাধারণ বক্তা ছিলেন তিনি। তার ভক্তরা দাবি করে থাকেন তাকে মিথ্যা অভিযোগে বাংলাদেশের বর্তমান সরকার গ্রেফতার করে জেলবন্দী করে রেখেছিলেন। তিনি একাত্তরের মুক্তিযুদ্ধে নাকি পাকিস্তানকে সাহায্য করেছিলেন এই অভিযোগেই তার বিচার চলছিল। তিনি দাবি করেছিলেন আল্লাহ একদিন আমাকে এই অপবাদ থেকে মুক্তি দেবেন কিন্তু বিচার শেষ হওয়ার আগেই তিনি নিজেই আল্লাহর কাছে চলে গেলেন। মরহুম এই সম্মানিত আলেমের প্রতি আমরা সম্মান প্রদর্শন করছি তাঁর রুহের মাগফেরাত কামনা করছি।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ