জেলা 

মনিপুর ও হরিয়ানার সাম্প্রদায়িক দাঙ্গার বিরুদ্ধে গণসংগ্রাম মঞ্চের মিছিল বহরমপুরে

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : গণসংগ্রাম মঞ্চের আহ্বানে মনিপুর ও হরিয়ানায় ষড়যন্ত্রকরে লাগানো সাম্প্রদায়িক জাতি দাঙ্গার বিরুদ্ধে একটি বর্ণাঢ্য মিছিলের আয়োজন করা হয়েছিল। মিছিল বহরমপুর টেক্সস্টাইল মোড় থেকে শুরু হয়ে গোরাবাজার নিমতলা মোড়ে গিয়ে থামে এবং সেখানে একটি ছোট পথসভা অনুষ্ঠিত হয়। কান্দির কোরাস নাট্য গোষ্ঠীর বন্ধুরা প্রতিবাদী গান পরিবেশন করে।

এই পথসভায় বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী দেবাশীষ ভট্টাচার্য এবং নাট্য ব্যক্তিত্ব দীপক বিশ্বাস। বক্তারা তাদের বক্তব্যের মধ্য দিয়ে তুলে ধরেন কিভাবে কেন্দ্রীয় সরকার মেরুকরণ করে ২০২৪ সালের নির্বাচনের বৈতরণী পার হতে চাইছে। এরপর মিছিল আবার নিমতলা থেকে শুরু হয়ে বহরমপুর রবীন্দ্র সদনে এসে শেষ হয় এবং সেখানে আবার একটি পথসভা অনুষ্ঠিত হয় । এই পথসভায় সাম্প্রদায়িকতাবিরোধী সংগীত পরিবেশন করে ব্রীহি সংস্কৃতি সংস্থার বন্ধুরা। এরপর মনিপুর এবং হরিয়ানায় কেন এই পরিস্থিতি এবং এর পিছনে কেন্দ্রীয় শাসক দলের সুপরিকল্পিত ষড়যন্ত্র রয়েছে বলে ব্যাখ্যা করেন সমাজকর্মী শেখর দত্ত মহাশয।

Advertisement

এছাড়া বক্তব্য রাখেন মিলি মুখার্জী, সনৎ কর, মিলন মালাকর প্রমুখ ব্যক্তিবর্গ। মিছিলের সম্মুখভাগে পা মেলান , প্রাক্তন অধ্যক্ষ সনৎ কর, তাহিদুল ইসলাম, এম আর ফিজা , তারাশঙ্কর ভট্টাচার্য, আশিস পাত্র, বিপ্লব বিশ্বাস, আবরার হোসেন, সোনা শেখ , সামসুল হালসানা প্রমূখ ব্যক্তিবর্গ। এই মিছিলের উল্লেখযোগ্য দিক হলো, প্রায় পঞ্চাশ জনেরও বেশি মহিলা এই মিছিলে হাঁটেন। আজকের এই মিছিলের আহ্বায়ক ছিলেন সমাজকর্মী ও মানবাধিকার কর্মী আশীষ পাত্র


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ