কলকাতা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

কলকাতা ‘অনুভব’এর সাংস্কৃতিক সন্ধ্যা

শেয়ার করুন

নিজস্ব সংবাদদাতা: ৩ আগস্ট ২০২৩ বৃহস্পতিবার কলকাতা তপন থিয়েটার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মুক কলা বিভঙ্গ ‘। কলকাতা অনুভব ও কেন্দ্রীয় সরকারের সাংস্কৃতিক দপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত মনোরম অনুষ্ঠানটি প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন করেন বিশেষ আমন্ত্রিত অতিথি সেন্টার ফর কালচারাল রিসোর্সেস এ্যান্ড ট্রেনিং, গভ: অব ইন্ডিয়ার অনারেবল চেয়ারম্যান ড: বিনোদ নারায়ণ ইন্দুরকর। বিশেষ অতিথির আসন অলংকৃত করেন ধ্রুব মিত্র, তারক সেনগুপ্ত, অভিজিৎ সাঁতরা ও ড: সন্তোষ কুমার। কলকাতা অনুভবের তরফে দরাজ কণ্ঠে আবৃত্তি পরিবেশন করে অনুষ্ঠানের সৌষ্ঠব বৃদ্ধি করেন সাংবাদিক ও বিশিষ্ট টেলিফিল্ম পরিচালক নৌশাদ মল্লিক।

মুকাভিনয় পরিবেশন করে উপস্থিত দর্শক শ্রোতাদের মুগ্ধ করে দেন প্রখ্যাত মুকাভিনেত্রী কৃষ্ণা দত্ত। মঞ্চস্থ হয় নাটক ‘জীবনটাই রঙ্গমঞ্চ’। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিশিষ্ট মাইম শিল্পী ও নৃত্যশিল্পী বিজয়া দত্ত, সুব্রত বর্মন, সবিতা ঘোষ, সায়ন দত্ত, প্রশান্ত মন্ডল ও মাস্টার উদ্ভব দাস। নাটকের পাশাপাশি পরিবেশিত হয় নৃত্যানুষ্ঠান। যাতে অংশ নেন বিজয়া দত্ত ও মীনাক্ষী চতুর্বেদী।

Advertisement

এছাড়াও বিভিন্ন আঙ্গিকে মুকাভিনয় পরিবেশন করে অনুষ্ঠানকে অন্যমাত্রায় পৌঁছে দেন বৈদ্যনাথ চক্রবর্তী, রণেন চক্রবর্তী, রতন চক্রবর্তী, দিলীপ ভট্টাচার্য ও স্বদীপ ভট্টাচার্য। অনুষ্ঠানে মঞ্চস্থ দুটি হাঁসির নাটক ‘কান নিয়ে কেলেঙ্কারি’ এবং ‘আদায় কাঁচকলায়’ ছিল দর্শকদের উপরি পাওনা। নাটক দুটিতে অংশ নিয়েছিলেন সবিতা ঘোষ, শীলা চ্যাটার্জী ও তাপস মুখার্জী। শ্রীমতী রাজলক্ষ্মী শ্রীধরের সু-সঞ্চালনায় এদিনের সমস্ত নাটকে যন্ত্রানুষঙ্গে সহযোগিতা করেন দিব্যেন্দু মালাকার।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ