কলকাতা 

মঙ্গলবার থেকেই পাঁচ দিন ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গত কাল সোমবার সন্ধ্যায় কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলাতে ঝমঝমিয়ে বৃষ্টি। তার পরেও কমল না ভ্যাপসা গরম। মঙ্গলবার সকাল থেকেই অস্বস্তি বাড়ল কলকাতা-সহ জেলায়। তবে এর মধ্যেই স্বস্তির বার্তা। দক্ষিণবঙ্গে টানা পাঁচ দিন বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার থেকে শুরু হয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে শনিবার পর্যন্ত। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর মধ্যে বৃহস্পতিবার ঝোড়ো হাওয়ার দাপট বাড়তে পারে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। সে দিন ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূ্র্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। জারি করা হয়েছে কমলা সতর্কতা। উত্তরবঙ্গেও তিন দিন হতে পারে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বিহার থেকে ছত্তীসগঢ় পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। তার জেরে টানা পাঁচ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। রাজ্যে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প প্রবেশ করায় মঙ্গল থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির অনুকূল পরিস্থিতি বজায় থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধবার দক্ষিণের সব জেলায় ঝোড়ো হাওয়ার গতি কমে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে। বৃহস্পতিবার ফের বাড়তে পারে ঝোড়ো হাওয়ার বেগ।

Advertisement

মঙ্গল থেকে বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরের আট জেলারই কিছু কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ