কলকাতা 

প্রশিক্ষণহীন প্রাথমিক শিক্ষকদের চাকরি বাতিলের পর নতুন নিয়োগ প্রক্রিয়ার খরচ মানিকের কাছ থেকে নিতে পারবে রাজ্য সরকার জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল করার পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফের প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও তৃণমূল বিধায়ক জেলবন্দী মানিক ভট্টাচার্যকে কটাক্ষ করেন। বিচারপতি জানান, ওই শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়ার সময় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন মানিক। তাই নতুন নিয়োগ প্রক্রিয়ার খরচ রাজ্য সরকার চাইলে মানিকের কাছ থেকে নিতে পারবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত বছরের ১১ অক্টোবর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছিল মানিককে। বর্তমানে পলাশিপাড়ার বিধায়ক মানিক জেলবন্দি। তাঁর স্ত্রী-পুত্রকেও গ্রেফতার করা হয়। এই মামলায় অতীতে মানিকের সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Advertisement

চাকরি বাতিল নিয়ে বিচারপতির রায়, এই শিক্ষকেরা সকলেই অপ্রশিক্ষিত। আগামী চার মাস তাঁরা স্কুলে যেতে পারবেন। বেতন পাবেন প্যারা টিচার হিসাবে। হাই কোর্টের নির্দেশ, রাজ্যকে এই তিন মাসের মধ্যে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করে শেষ করতে হবে। বিচারপতি আরও জানিয়েছেন, যাঁদের চাকরি বাতিল হয়েছে, তাঁরা ইতিমধ্যে প্রশিক্ষণ নিয়ে থাকলে নতুন নিয়োগ প্রক্রিয়ায় তাঁরাও অংশ নিতে পারবেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ