কলকাতা 

কুনালের মানহানি মামলার প্রেক্ষিতে সেলিম বিমান শতরূপের বিরুদ্ধে সমন জারি করল আদালত

শেয়ার করুন

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএম নেতা শতরূপ ঘোষের বিরুদ্ধে তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সম্পাদক কুণাল ঘোষের দায়ের করা মানহানির মামলায় সমন জারি করল আদালত। আগামী ১৩ জুন তাঁদের আদালতে হাজিরা দিতে হবে।

এ প্রসঙ্গে কুণাল সংবাদ মাধ্যমকে বলেন, ‘‘আমার আইনজীবী এই রুচিহীন কাজ নিয়ে দুঃখপ্রকাশের কথা বলে তিন দিনের নোটিস দিয়েছিলেন। সিপিএমের নেতারা তার উত্তর দেননি। ক্ষমতা থাকলে আদালতের সমনটিকেও উপেক্ষা করে দেখান। উত্তর না দেওয়ার ঔদ্ধত্য যদি দেখিয়ে থাকেন তাহলে সমনটিও উপেক্ষা করে দেখান।’’

Advertisement

প্রসঙ্গে সিপিএম নেতা শতরূপ ঘোষ বলেন, ‘‘আদালতে যখন উনি গিয়েছেন তখন আদালতেই কথা হবে।’’

সম্প্রতি সিপিএম নেতা শতরূপের গাড়ি কেনা নিয়ে টুইটে আক্রমণ করেছিলেন কুণাল। তার প্রেক্ষিতে আলিমুদ্দিন স্ট্রিটে মুজফফর আহমেদ ভবনে সিপিএমের রাজ্য দফতরে বসে শতরূপ কুণালকে অপমান করেন বলে অভিযোগ। অভিযোগ, কুণালকে ‘টেস্ট টিউব বেবি’ বলে আক্রমণ করেন শতরূপ। তাঁর ‘টেস্ট টিউব বেবি’ মন্তব্যে কুণালের পরিবারকেও অপমান করা হয়েছে, এমনটাই আদালতে জানিয়েছিলেন কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী।

অভিযোগ, আলিমুদ্দিন স্ট্রিটে সিপিএমের দফতরে বসে শতরূপ এই অপমানজনক কথা বলায় তার দায় বিমান, সেলিমদের উপরেও বর্তায়। তাই তিন জনের বিরুদ্ধেই মামলা করা হয়েছে। সেই মামলাতেই শনিবার ব্যাঙ্কশাল কোর্টের ১৯তম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ম্যাজিস্ট্রেট তিন সিপিএম নেতার বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ১৩ জুন বিমান, সেলিম এবং শতরূপকে আদালতে হাজিরা দিতে হবে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ