কলকাতা 

মুকুল রায়ের মস্তিষ্কে অস্ত্রোপচার, বসানো হয়েছে চিপ

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : মুকুল রায়ের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। তিনি নাকি সবকিছু ভুলে যাচ্ছিলেন তাই তার মাথায় একটি চিপ বসানো হয়েছে।আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।

বৃহস্পতিবার কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস সংলগ্ন এক হাসপাতালে মুকুলের মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে। কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুলকে অসুস্থ অবস্থায় ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তাঁকে পরীক্ষা করে চিকিৎসকেরা ওই অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন। সেই অস্ত্রোপচার হয়েছে গত বৃহস্পতিবার। শনিবার হাসপাতাল সূত্রে বলা হয়েছে, মুকুলের অবস্থা আপাতত ‘স্থিতিশীল’। তবে এখন কয়েক দিন তাঁকে হাসপাতালেই থাকতে হবে।

Advertisement

ফেব্রুয়ারি মাসে স্নায়ুরোগজনিত সমস্যা নিয়ে ওই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন মুকুল। তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর, স্নায়ুরোগজনিত সমস্যার কারণে মস্তিষ্কে জল জমছিল মুকুলের। বেশ কয়েক বার মস্তিষ্কে জমা জল সাময়িক ভাবে বার করা হয়েছিল। শেষে ফেব্রুয়ারি মাসে যখন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন মুকুল, তখনই পাকাপাকি সমাধানের জন্য মস্তিষ্কে ‘চিপ’ বসানোর পরিকল্পনার কথা মুকুলের পরিবারকে জানিয়েছিলেন চিকিৎসকরা। পরিবার চিকিৎসকদের কথায় সায় দেওয়ায় মার্চ মাসে অস্ত্রোপচারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছিল। সেই সিদ্ধান্ত অনুযায়ী অস্ত্রোপচার করে মস্তিষ্কে ‘চিপ’ বসানো হয়েছে মুকুলের।

পরিবার সূত্রের খবর, ‘চিপ’টি বসানোর ফলে মস্তিষ্কে জল জমার সমস্যা অনেকটাই কমে যাবে মুকুলের। গত দু’বছর ধরে স্নায়ুরোগজনিত সমস্যার কারণে বার বার মাথায় জল জমছিল তাঁর। এই বিষয়ে স্থায়ী সমাধান পেতে তাঁর পরিবার চিকিৎসকদের দ্বারস্থ হয়েছিল। চিকিৎসকদের পরামর্শ মেনেই স্থায়ী সমস্যার সমাধানের সিদ্ধান্ত নেয় মুকুলের পরিবার।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ