দেশ 

BJP MP : বাস স্ট্যান্ড মসজিদের অনুকরণে তৈরী! সাংসদ নিজের হাতেই ভেঙে গুঁড়িয়ে দিতে চান !

শেয়ার করুন

আজব যুক্তি সাংসদের কর্নাটকের মাইসুরুর আস্ত একটি বাস স্ট্যান্ড মসজিদের অনুকরণে তৈরী তাই তা ভেঙে গুঁড়িয়ে দিতে চান। মাইসুরু প্রাসাদের অনুকরণে বাস স্ট্যান্ডটি তৈরি হলেও মাইসুরু-কোডাগু এলাকার বিজেপি সাংসদ প্রতাপ সিম্হার মনে হয়েছে, তা আসলে মসজিদের আদলে তৈরি। তাই নিজেই বুলডোজ়ার চালিয়ে ভেঙে দিতে চান।

সোমবার একটি বইপ্রকাশ অনুষ্ঠানে গিয়েছিলেন প্রতাপ। সেখানেই তিনি নিজের ইচ্ছের কথা জানান। বলেন, ‘‘গম্বুজওয়ালা বাস স্ট্যান্ডের ছবি আমি সমাজমাধ্যমে দেখেছি। ওখানে তিনটি গম্বুজ আছে। একটি বড়, দু’পাশে দু’টি ছোট গম্বুজ। এটা তো মসজিদ। আমি ইঞ্জিনিয়ারদের বলেছি ওই বাস স্ট্যান্ড ভেঙে দিতে। যদি কথামতো কাজ না হয়, তা হলে আমি নিজেই জেসিবি চালিয়ে গিয়ে ভেঙে দেব।’’

Advertisement

প্রসঙ্গত, ওই বাস স্ট্যান্ডটি তৈরি হয়েছে স্থানীয় বিজেপি বিধায়কের এলাকা উন্নয়ন তহবিলের টাকায়। কৃষ্ণরাজা বিধানসভা কেন্দ্রের বিধায়কও বিজেপির। সাংসদের ফরমানে বিব্রত এলাকার বিধায়ক এস এ রামদাস। তিনি বলছেন, ‘‘এটা দুর্ভাগ্যজনক ঘটনা। বাস স্ট্যান্ডটিকে মাইসুরু প্রাসাদের আদলে তৈরি করা হয়েছিল। মসজিদের সঙ্গে এর কোনও সম্পর্কই নেই।’’

তবে বিজেপি সাংসদের প্রতাপের পরিচয় আগেও পাওয়া গিয়েছে। বার বার নিজের দলেরই বিধায়কদের সঙ্গেও ঝামেলায় জড়িয়ে পড়েছেন কট্টর হিন্দুত্ববাদী এই বিজেপি সাংসদ। ক’দিন আগেই তাঁর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিধায়করা মিলিত ভাবে তাঁর নামে অভিযোগ জানিয়েছেন বিজেপি রাজ্য নেতৃত্বের কাছে। গ্যাস পাইপলাইন বসাতে রাস্তা খোঁড়া নিয়েও তেমনই বিবাদে জড়িয়ে পড়েছিলেন প্রতাপ। এ বার বাস স্ট্যান্ড নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়লেন তিনি।

এই ঘটনা নিয়ে বিজেপিকে কটাক্ষ করতে দেরি করেনি কংগ্রেস। তাদের দাবি, মানুষের সুবিধার জন্য তৈরি বাস স্ট্যান্ড কার মতো দেখতে, তা নিয়ে নিজের দলের লোকজনের সঙ্গেই বিবাদে জড়িয়ে পড়ছে বিজেপি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ