কলকাতা 

হরিদ্বারে ধর্ম সংসদের বক্তব্যের নিন্দায় সরব সংখ্যালঘু কাউন্সিল

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : সম্প্রতি হরিদ্বারে তথাকথিত ধর্মসংসদ অনুষ্ঠিত হয়। এই হিন্দু ধর্মসভায় দেশের বহু ধর্মীয় ও রাজনৈতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। যারা দীর্ঘদিন ধরে দেশে সাম্প্রদায়িক প্ররোচনা সৃষ্টির জন্য পরিচিত। তারা প্রকাশ্য সমাবেশে মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ধর্মযুদ্ধ শুরু করার আহ্বান জানিয়েছেন। মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে গণহত্যার ডাক দিয়েছেন। দৃশ্যত তারা দেশে গৃহযুদ্ধ শুরু করার ইঙ্গিত দিয়েছেন। এই নিন্দনীয় কাজের কড়া সমালোচনা করেছে সারা বাংলা সংখ্যালঘু কাউন্সিল।

সংখ্যালঘু কাউন্সিলের রাজ্য সম্পাদক মোঃ কামরুজ্জামান এপ্রসঙ্গে বলেন – বর্তমান দেশে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার আছে। দেশে স্থিতিশীলতা বজায় আছে। দেশের ঐক্য ও সংহতি রক্ষার দায়িত্ব সরকারের। শান্তি ও সম্প্রীতি রক্ষার দায়িত্বও তাদের। কোনো ব্যক্তি দেশে প্রতিষ্ঠিত সাংবিধানিক আইনের উর্ধ্বে নয়। তা সত্ত্বেও, বেশ কিছু কাল ধরে কিছু মানুষ প্রশাসনের নাকের ডগায় সাম্প্রদায়িক ও সন্ত্রাসী কাজে প্ররোচনা দিয়ে চলেছে। অথচ প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করছে। এটা লজ্জাজনক।

Advertisement

সংখ্যালঘু কাউন্সিলের সভাপতি ড. নুরুল ইসলাম বলেন, আমরা সংশ্লিষ্ট সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাই। দেশের অভ্যন্তরে বিভিন্ন ধর্ম সম্প্রদায়ের মানুষের মধ্যে সংঘাত ও সংঘর্ষে প্ররোচনা দিতে হরিদ্বারে অনুষ্ঠিত সভায় যারা আপত্তিকর বক্তব্য দিয়েছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমরা আশা করি, চিহ্নিত সম্প্রদায়ের পক্ষ থেকে প্রতিক্রিয়ার পূর্বে সংবেদনশীল সরকার যথাযথ ব্যবস্থা নেবেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ