দেশ 

আগামী লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে প্রশান্ত কিশোর-রাহুল গান্ধী জোটবদ্ধ হচ্ছেন !

শেয়ার করুন

বুলবুল চৌধুরি : তিন বছর পর দেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে । সময় অনেকটাই রয়েছে । কিন্ত মোদী সরকার ২০১৯-এ বিপুল গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর মাত্র দু বছরের মধ্যে মুখ থুবড়ে পড়েছে । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা দ্রুত কমছে। বিশেষ করে করোনার দ্বিতীয় ঢেউ আসার পর  দেশের মানুষের কাছে মোদী এখন ভিলেনে পরিণত হয়েছে । সোশ্যাল মিডিয়ায় মোদীর পদত্যাগ দাবি করে ট্রেন্ড চলছে । সেই আওয়াজ এখন কোটিতে পৌছে গেছে । বিভিন্ন সংবাদমাধ্যম মোদীজির পদত্যাগ দাবি করেছেন । বিশিষ্ট লেখিকা অরুণ্ধুতি রায় সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করেছেন । তিনি স্পষ্ট বলেছেন ,  অনেক হয়েছে, আর নয় এবার গদি ছাড়ুন । প্রয়োজন হলে আপনার বদলে আর এস এস যাকে প্রধানমন্ত্রী করবে তাকেই আমরা মেনে নেব । আপনি বিদায় হোন ।

বুকার পুরস্কারপ্রাপ্ত এই লেখিকার বক্তব্য সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়ার দেশজুড়ে সাধারণ মানুষ লেখিকার এই দাবিকেই দুহাত ভরে সমর্থন দিয়েছে। আর এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় ছিল কংগ্রেস । তাই এখন প্রতিদিনই নিয়ম করে কংগ্রেস দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী মোদী সরকারের সমালোচনা করে যাচ্ছেন ।  সেই সমালোচনায় যে বাস্তবতা আছে তা নিয়ে কোনো সন্দেহ নেই । রাহুল গান্ধী যা আজ থেকে ৬ মাস আগে বলেছিলেন কোভিড পরিস্থিতি নিয়ে তা এখন দেখা যাচ্ছে । অর্থাৎ তাঁর দূরদর্শিতা নিয়ে কোনো প্রশ্ন নেই । তবে এতদিন ধরে মোদী সরকারের বিরুদ্ধে যা বলছিলেন তা রাহুল গান্ধী একাই । রাহুলের পাশে দাঁড়িয়ে কোনো কংগ্রেস নেতাকেও মোদীজির এত সমালোচনা করতেও দেখা যায়নি ।

Advertisement

তবে ইদানিং পশ্চিমবাংলায় তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জয়ী হওয়ার পর থেকে রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোর কেন্দ্রের বিরুদ্ধে নিয়ম করে মুখ খুলছেন । মোদী সরকারের তীব্র সমালোচনা করছেন । রাহুল গান্ধীর মতোই এই সমালোচনা মুল ফোকাস বিজেপির নরেন্দ্র মোদী ।  আজ বুধবার দেশে সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে করোনায় । এরপরেই দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধী যে টুইট করেছেন , প্রায় হুবহু একই টুইট দেখা গেল প্রশান্ত কিশোরের । রাহুল-প্রশান্ত কিশোর একযোগে , একভাষায় মোদীকে আক্রমণ করার পর জল্পনা তুঙ্গে উঠেছে তাহলে কী আগামী লোকসভা নির্বাচনে প্রশান্ত কিশোর কংগ্রেসের রাজনৈতিক কৌশল তৈরি করবেন ? সেটাই এখন দেখার । তবে একথা ঠিক প্রশান্ত কিশোর মোদীর ব্যর্থতা নিয়ে বারবার সরব হলে আখোরে বিজেপির যে ক্ষতি হবে তা আর বলার অপেক্ষা রাখে না ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ