কলকাতা 

চাকরি ছাড়লেন উত্তরবঙ্গের আইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়! বালুরঘাটে সুকান্তের বিরুদ্ধে এই পুলিশকর্তা তৃণমূলের প্রার্থী ?

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি :  প্রত্যাশা মত পুলিশের চাকরি থেকে ইস্তফা দিলেন উত্তরবঙ্গের আইজি আইপিএস প্রসুন বন্দ্যোপাধ্যায়। জানা গেছে তিনি আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসাবে বালুরঘাট লোকসভা কেন্দ্রে সুকান্ত মজুমদারের মুখোমুখি হবেন এই প্রবীণ আইপিএস অফিসার। বাংলার রাজনীতিতে চাকরি ছেড়ে নির্বাচনে লড়াইয়ের ইতিহাস রয়েছে। গত বিধানসভা নির্বাচনের আগে আমরা দেখেছিলাম চন্দননগরের পুলিশ কমিশনারের পর থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছিলেন হুমায়ুন কবির।

মনে করা হচ্ছে আগামীকাল ব্রিগেডের সভা থেকে ঘোষণা করা হতে পারে তাঁর নাম। এই আইপিএস অফিসার শুধুমাত্র যোগ্য পুলিশ কর্তায় নন একজন বড় অভিনেতাও। স্বাভাবিকভাবে বাংলার সাধারন মানুষের কাছে প্রসূন বন্দ্যোপাধ্যায় খুব পরিচিত নাম। তাঁর নিজস্ব একটা নাট্যদল রয়েছে এবং তিনি সিনেমা থেকে শুরু করে বিভিন্ন সিরিয়ালে পুলিশকর্তার অভিনয় করেছেন। স্বাভাবিকভাবে তাঁর জনপ্রিয়তা রয়েছে বাংলার সাধারণ মানুষের মধ্যে।

Advertisement

বেশ কয়েক সপ্তাহ থেকে শোনা যাচ্ছিল প্রসূন বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের আইজি পদে ইস্তফা দিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। শনিবার হঠাৎ তাঁর পদত্যাগ সেই জল্পনাকে বাস্তবে পরিণত করল বলে ওয়াকিবহালমাহল মনে করছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল ব্রিগেডের সভায় এই পুলিশকর্তার তৃণমূলের যোগদান পাকা বলে মনে করা হচ্ছে। আর তৃণমূলের যোগদান করার পরেই তিনি বালুরঘাট লোকসভা কেন্দ্রে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে প্রার্থী হতে চলেছেন। আর এসব কিছুই নির্ভর করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ