কলকাতা 

শুক্রবার পর্যন্ত তাপমাত্রা বাড়বে, সপ্তাহান্তে শীত আসতে পারে বলছে হাওয়া অফিস

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ডিসেম্বরের শেষ থেকেই গায়েব হয়েছে শীত । জানুযারি প্রথম সপ্তাহে তাপমাত্রা কমেনি, বরং বেড়েছে । এই সপ্তাহের সূচনা থেকেই তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে । আবহাওয়া দফতর বলছে, শুক্রবার (১২ জানুযারি) পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে । এর পরেই তাপমাত্রা কমবে বলে হাওয়া অফিসের দাবি ।

রবিবার কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৯ থেকে ৯৪ শতাংশ। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা ছিল। বেলা বাড়ার সাথে সাথে কুয়াশার দাপট কাটে। বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর-পশ্চিম ভারতে সোমবার নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসবে। ঘূর্ণাবর্ত রয়েছে লাক্ষাদ্বীপ ও উত্তরপ্রদেশে। লাক্ষাদ্বীপের ঘূর্ণাবর্ত থেকে মধ্য ভারতের বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা গিয়েছে। তার প্রভাবে বাড়ছে তাপমাত্রা। বৃহস্পতি ও শুক্রবার একইরকমভাবে বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে ক্রমশ নামবে পারদ। জাঁকিয়ে শীতের স্পেল আসছে সপ্তাহের শেষে। থাকবে কুয়াশার দাপটও। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। উত্তরের জেলাগুলিও মুখ ঢাকতে পারে কুয়াশায়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ