দেশ 

সুইগি, জোম্যাটো নয়, মায়ের তৈরি খাবার দিন সন্তানদের : কেরল হাইকোর্ট

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: সুইগি, জোম্যাটো নয়, মায়ের তৈরি খাবার দিন সন্তানদের, এক মামলার শুনানিতে এই পরামর্শ দিল কেরল হাই কোর্ট (Kerala High Court)। অনলাইন অ্যাপের মাধ্যমে খাবার আনানো ইদানীংকার চেনা রেওয়াজ। সেই কাজে অভিভাবকের থেকেও বেশি পটু বাড়ির ছোটরা। তারাই চটপট সুইগি, জোম্যাটো থেকে খাবার আনাচ্ছে। এর জন্য ছোটদের হাতে মোবাইল ফোন তুলে দিচ্ছেন বড়রা। যা বিপজ্জনক হয়ে উঠছে বলেই মত আদালতের।

সম্প্রতি রাস্তায় দাঁড়িয়ে মোবাইল ফোনে পর্ন ছবি দেখার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামালায় আদালত জানায়, সংবিধানের ২৯২ ধারা অনুযায়ী তিনি অপরাধী নন। যেহেতু একাই পর্ন ছবি দেখেছেন তিনি। অন্যদের সঙ্গে দেখলে অথবা পর্ন ভিডিও কাউকে পাঠালে তা অপরাধ বলে বিবেচিত হত। এই মামলা সূত্রেই শিশুদের মোবাইল ফোন ব্যবহার প্রসঙ্গ অভিভাবকদের সতর্ক করেন বিচারপতি পিভি কুনহিকৃষ্ণান।

Advertisement

অভিভাবকদের প্রতি বিচারপতির পরামর্শ, ছোটদের বাড়ির বাইরে খেলতে যেতে দিন। মোবাইল অ্যাপ সুইগি বা জোম্যাটো থেকে খাবার আনানোর বদলে মায়ের হাতে বাড়িতে তৈরি সুস্বাদু খাবার খাওয়ান। বিচারপতি পিভি কুনহিকৃষ্ণান বলেন, “সুইগি এবং জোম্যাটোর মাধ্যমে রেস্টুরেন্ট থেকে খাবার কেনার পরিবর্তে, বাচ্চাদের তাদের মায়ের তৈরি সুস্বাদু খাবারের স্বাদ নিতে দিন। বাচ্চাদের খেলার মাঠে গিয়ে খেলতে দিন এবং মায়ের খাবারের মায়াবী গন্ধে বাড়ি ফিরে আসতে দিন।”

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ