কলকাতা 

প্রাথমিক শিক্ষক নিয়োগে ৩০০ কোটির দুর্নীতি! দ্রুত তদন্ত শেষ করার নির্দেশ বিচারপতির

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় ৩০০ কোটি টাকার দুর্নীতির সন্ধান পেয়েছে ইডি ও সিবিআই বলে আজ বুধবার আদালতকে জানিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। কুন্তল ঘোষের চিঠির তদন্ত প্রায় পঞ্চাশ শতাংশ শেষ হয়ে গেছে বলে আদালতে স্বীকার করেছে কেন্দ্রীয় এজেন্সি। তবে আগের দিনের মতো আজও বিচারপতি অমৃতা সিনহা কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থাকে ধমক দিয়েছেন। বিচারপতির প্রশ্ন তদন্তে অগ্রগতি কোথায়? সত্য খুঁজতে আর কতদিন সময় লাগবে? কত দ্রুত তদন্ত শেষ করতে পারবেন? সিবিআই এর কাছে এই প্রশ্নগুলো করেন বিচারপতি অমৃতা সিনহা।

এদিকে, অভিষেক – কুন্তলের চিঠি সম্পর্কিত তদন্ত প্রায় পঞ্চাশ শতাংশ হয়েছে বলে আদালতে দাবি করে সিবিআই। জেলের সিসিটিভি ফুটেজ আদালতের কাছে রয়েছে। সেটা না পেলে তদন্ত শেষ করা সম্ভব নয়। আদালতে জানাল সিবিআই। ইতিমধ্যে ২ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলেও আদালতে দাবি করেছে সিবিআই। এদিকে, এখনও পর্যন্ত ৩০০ কোটি দুর্নীতির সন্ধান আমরা পেয়েছি। আদালতে দাবি ED-র আইনজীবীর।

Advertisement

আপনাদের আধিকারিকরা তদন্তে দক্ষ তো? ED-কে প্রশ্ন বিচারপতির। উত্তরে ইডি জানায়, ‘নিশ্চয়ই’। জেলে কুন্তল ঘোষের ওপর নজর রাখবেন জেল সুপার। কুন্তল ঘোষের সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করবেন জেল সুপার। আদালত চাইলে সেই ফুটেজ পেশ করতে হবে। এমনই নির্দেশ আদালতের।

প্রথমে কুন্তল ঘোষকে জেলের যে কক্ষে রাখা হয়েছিল, সেখানে কোনো সিসিটিভি ছিল না। পরে যেখানে স্থানান্তর করা হয় সেখানে সিসিটিভি ছিল। – আদালতে দাবি সিবিআই-এর। একমাস পরে তদন্তের অগ্রগতি রিপোর্ট পেশ করবে ED।

তবে তদন্তের গতিপ্রকৃতি নিয়ে বিচারপতি অমৃতা সিনহা যে সন্তুষ্ট নয় তা আজকের বক্তব্যে প্রমাণিত হয়েছে। কেন্দ্রীয় এজেন্সিকে তিনি নির্দেশ দিয়েছেন দ্রুত তদন্ত শেষ করতে হবে। আর দ্রুত তদন্ত শেষ করতে হলে যা যা করার তা সবটাই তাদেরকে করতে হবে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ