জেলা 

নিউটাউন মাঝেরআইট দরবারে ঈসালে সওয়াবে মানুষের ঢল

শেয়ার করুন

ইসরাফিল বৈদ্য, নিউটাউন :  পাক পাঞ্জাতন ও ফুরফুরা শরীফের দাদা হুজুর এর অন্যতম খলিফা কলকাতা আলিয়া মাদ্রাসার শিক্ষা ব্যবস্থায় হেফজুল কোরআনের প্রতিষ্ঠাতা ওস্তাদুল মাশায়েখ হযরত আল্লামা পীর মাওলানা শাহ সুফি আহমদ আলী হামিদ শাহ জালালী (রহঃ) এবং তদীয় জৈষ্ঠ সাহেবজাদা আল্লামা শাহ সুফী আলহাজ্ব পীর মাওলানা মাহমুদ বাখ্ত বাখতেয়ারী(রহঃ)এর স্মরণে ৬১ তম বাৎসরিক ঈসালে সওয়াব ও হালকায়ে জেকেরে লক্ষাধিক মানুষের ঢল নামে।

শনিবার,উত্তর ২৪ পরগণা জেলার রাজারহাট নিউটাউন মাঝের আইট পিরডাঙ্গা দরবার শরীফে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের আনাগোনা মুখরিত হয়ে ওঠে দরবার চত্বর। প্রতি বছরের ন্যায় এবারও দরবার শরীফে উপস্থিত ভক্তদের সুবিধার্থে প্রশাসনিক আধিকারিকদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। দরবার শরীফের পক্ষ থেকে যানবাহন ব্যবস্থা সহ পানীয় জল এবং পার্কিংয়ের সু বন্দোবস্ত করা হয়। দরবার শরীফের অন্যতম পীরজাদা তথা বিশিষ্ট সমাজকর্মী আলহাজ্ব একেএম ফারহাদ বলেন প্রতি বছরের ন্যায় এবারও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত মুরিদানদের শুভাগমনে মুখরিত হয়ে ওঠে দরবার চত্বর। দাদা হুজুর কেবলার প্রতি দোয়া এবং বিশ্বের মানুষের শান্তি কামনায় দোয়ায় শরিক হন অগণিত মানুষ। তিনি বলেন মানুষের জন্য মাঝের আইট হুজুরদের অবদান অনস্বীকার্য। তাঁরা দেশের স্বাধীনতা সংগ্রামে যেমন অংশগ্রহণ করেছে ঠিক তেমনি আপামর মানবজাতিকে সঠিক পথের দিশা দেওয়ার জন্য বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছে। তাদের মত পথ ছিল সহজ,সরল,সঠিক তাই এই জাতীয় বিশিষ্ট গুণীজনের জীবনাদর্শের প্রতি উদ্বুদ্ধ হয়ে নতুন প্রজন্মের মানুষকে চলার বার্তা তিনি রাখেন। বর্তমান সময়ে মানুষকে আরও ঐক্যবদ্ধ হয়ে ফুরফুরা শরীফের সঠিক মতপথকে পাথেয় করে এগিয়ে চলার অনুরোধ রাখেন।

Advertisement

মাঝের আইট দরবার শরীফে যেভাবে মানুষ ঐক্যবদ্ধভাবে বছরের প্রতিটি সময় আনাগোনা করে তার জন্যই সম্মিলিত হচ্ছে দরবার শরীফ।তিনি আশা প্রকাশ করে বলেন সঠিক সহজ-সরল পথের অনুগামী হওয়ার জন্য পীর অলি দরবেশদের মত পথ পাথেয় করে মহান স্রষ্টার সান্নিধ্যে আসা যায়,তাই আপামর মানবজাতিকে ঐক্যবদ্ধভাবে শান্তি সম্প্রীতি বজায় রেখে চলার আহ্বান রাখেন পীরজাদা একেএম ফারহাদ। দেশ বিদেশের বিখ্যাত আলেম ওলামা ওয়াজ নসিহত করেন।

এলাকার বিধায়ক শ্রী তাপস চট্টোপাধ্যায়,এসিপি বিধাননগর সম্প্রীতি চক্রবর্তী,আই সি রাজারহাট জামাল হোসেন,বোরো চেয়ারম্যান সাহনাওয়াজ আলী, উপপ্রধান সাইফুল ইসলাম সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। দরবার শরীফের পক্ষে আগত মানুষদের শুকরিয়া জ্ঞাপন করেন পীরজাদা আলহাজ্ব আবেদ আলী, পীরজাদা আলহাজ্ব আনসার আলী, পীরজাদা আলহাজ্ব আজগার আলী, পীরজাদা আক্তার আলি, পীরজাদা মাসুম বাখতেয়ারি,হান্নান বাখতেয়ারি, আলহাজ্ব রাকিবুল আজিজ বাখতেয়ারি,মিশরের আজহার বিশ্ববিদ্যালয়ের ছাত্র খোবায়েবুল হক আজহারী, হান্নান বাখতেয়ারি,মোস্তাক বাখতেয়ারি,ফারুক,রামিজ,মাওঃ মোহিত, আবুল কালাম, সানাউল্লাহ প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ