জেলা 

উদ্ভাবনী শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে শিক্ষার্থীদের সৃজনশীল হতে হবে : একেএম ফারহাদ

শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন, বারাসাত, :  শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীল বিকাশের মধ্যে দিয়ে উদ্ভাবনী শক্তি তৈরি হওয়ার বার্তা দেয় বিশিষ্ট শিক্ষক একেএম ফারহাদ । মঙ্গলবার, উঃ চব্বিশ পরগনা জেলার বারাসাত -১ নং ব্লকের মৌলানা আবুল কালাম আজাদ মেমোরিয়াল হাই মাদ্রাসায় বিশ্ব নবী দিবস ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটিয়ে সার্বিক কল্যাণ ও শিক্ষার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার কথা বলেন বিশিষ্ট শিক্ষক তথা উঃ চব্বিশ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও রাজ্য তৃণমূল কংগ্রেস মাদ্রাসা শিক্ষক সংগঠনের সভাপতি একেএম ফারহাদ।

শেষ নবী তথা নবীকুলের সেরা নবী মোহাম্মদের (সাঃ) মূল্যবান বাণী বর্তমান সমাজে যত বেশি প্রচারিত ও মান্যতা পাবে ততই সমাজ ব্যবস্থা উন্নততর হওয়ার কথা বলেন তিনি। ছাত্র জীবন,জীবনের শ্রেষ্ঠ সময় তাই এই সময় গুলি অপচয় নষ্ট না করে পিতা-মাতা ও শিক্ষককুলদের নির্দেশ মতো নির্দিষ্ট কর্মক্রিয়া করে যাওয়ার কথা শিক্ষার্থীদের বলেন একেএম ফারহাদ। পাশাপাশি তিনি বলেন যেভাবে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষার্থীদের বিভিন্ন রকমের সুযোগ সুবিধা প্রদান করে চলেছে তা অনন্য।

Advertisement

সেই জন্যেই ড্রপ আউট এর সংখ্যা কমার পাশাপাশি স্কুলমুখী হচ্ছে নব প্রজন্মের শিক্ষার্থীরা।উক্ত হাই মাদ্রাসার প্রধান শিক্ষক ইমতিয়াজ উদ্দিনের বক্তব্যে উঠে আসে স্থানীয় দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীরা যেভাবে পড়াশোনায় নিজেদের মানোন্নয়ন করেছে তা দৃষ্টান্তমূলক। আগামী দিনে এই ছাত্র-ছাত্রীরাই সমাজের মুখ উজ্জ্বল করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট জনপ্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন ইচাহক সর্দার,হালিমা বিবি, প্রধান নূরুল হক ও মোঃ ইচা,পরিচালন সমিতির সম্পাদক কাজী আকবর আলি, সভাপতি সোনামিঞা বাদশা,শিক্ষক শিক্ষিকাদের মধ্যে নূরুল হক, সেখ জুলফিকার আলী, সওকাত হোসেন পিয়াদা,পরিমল ঘোষ,দেবস্মিতা প্রতীক,ফজিলা খাতুন,বনশ্রী মন্ডল,গিয়াসউদ্দিন মন্ডল, ইমতিয়াজ আসলাম,সহ শিক্ষানুরাগী ব্যক্তিবর্গরা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ