কলকাতা 

Manik Bhattacharya: গাফিলতির দায়ে জেলবন্দি মানিক ভট্টাচার্যের পাঁচ লক্ষ টাকা জরিমানা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : তথ্য জানার অধিকার আইনে নিজের উত্তরপত্র জানতে চেয়েছিলেন সাহিলা পারভিন। তিনি ২০১৭ সালের টেট পরীক্ষার্থী ছিলেন। অভিযোগ তিনি ভুয়ো উত্তরপত্র পেয়েছিলেন এবং এই ভুয়ো উত্তরপত্র দেওয়ার নেপথ্যে তৎকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের হাত ছিল।

আর এই অভিযোগ করে সাহিলা পারভিন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে আবেদন করেছিলেন । আজ বুধবার ২৫শে জানুয়ারি এই মামলার শুনানিতে তৎকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের গাফিলতির দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Advertisement

জেলবন্দি মানিক ভট্টাচার্যের এই গাফিলতির দরুন এর আগেও দু লাখ টাকা জরিমানা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবার অভিযোগের গুরুত্ব বিবেচনা করে পাঁচ লাখ টাকা জরিমানা করলেন বিচারপতি।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি মানিকের ২ লক্ষ টাকা জরিমানা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই টেট পরীক্ষার্থী তাঁর পরীক্ষার ফল জানতে পারেননি আট বছর। ফলে বসতে পারেননি পর পর দু’টি টেট পরীক্ষায়। পরীক্ষার্থীদের কেরিয়ার নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের এই দায়িত্বজ্ঞানহীনতার জন্য প্রাক্তন সভাপতি মানিককেই দায়ী করে বিচারপতি তাঁর জরিমানার নির্দেশ দেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ